পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Nov 13, 2019, 1:40 PM IST

ETV Bharat / bharat

কাল সবরীমালা-রাফালসহ 3 মামলার রায় দেবে সুপ্রিম কোর্ট

অবসরের আগে কিছু গুরুত্বপূর্ণ মামলায় রায় দিতে পারেন সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ । সেইমতো 9 নভেম্বর অযোধ্যা মামলার রায় ঘোষণা করেন তিনি । এবার সবরীমালায় মহিলাদের প্রবেশ, রাফাল চুক্তি ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাহুল গান্ধির আপত্তিকর মন্তব্য সংক্রান্ত মামলার রায় দেবে সুপ্রিম কোর্ট । কাল এই রায় ঘোষণা করবেন প্রধান বিচারপতি ৷

সুপ্রিমকোর্ট

দিল্লি, 13 নভেম্বর : আগামীকাল তিনটি গুরুত্বপূর্ণ মামলায় রায় দেবে সুপ্রিম কোর্ট ৷ অবসরের আগে কয়েকটি গুরুত্বপূর্ণ মামলায় রায় দিতে পারেন প্রধান বিচারপতি রঞ্জন গগৈ, খবর ছিল এমনই । সেইমতো 9 নভেম্বর অযোধ্যা মামলার রায় ঘোষণা করেন তিনি । এবার সবরীমালায় মহিলাদের প্রবেশ, রাফাল চুক্তি ও প্রধানমন্ত্রীর বিরুদ্ধে রাহুল গান্ধির আপত্তিকর মন্তব্য সংক্রান্ত (ফৌজদারি অবমাননা) মামলার রায় দেবে সুপ্রিম কোর্ট । চলতি মাসের 17 তারিখ শেষ হচ্ছে রঞ্জন গগৈ-র কার্যকালের মেয়াদ । তার আগেই আগামীকাল এই তিন গুরুত্বপূর্ণ মামলার রায় ঘোষণা করবেন তিনি ৷

সুপ্রিম কোর্ট গত বছরের 28 সেপ্টেম্বর সবরীমালা মন্দিরে মহিলাদের প্রবেশের পক্ষে রায় দেয় । বলা হয়, যে কোনও বয়সি মহিলারা সবরীমালা মন্দিরে ঢুকতে পারবেন । সেই রায় পুনর্বিবেচনার জন্য 60 টিরও বেশি পিটিশন জমা পড়ে । আগামীকাল সেই মামলারই রায় দেবে প্রধান বিচারপতি রঞ্জন গগৈর নেতৃত্বাধীন পাঁচ সদস্যের সাংবিধানিক বেঞ্চ ।

গত বছর রাফাল দুর্নীতি নিয়ে সুপ্রিম কোর্টে কেন্দ্রীয় সরকার একটি পিটিশন ফাইল করে ৷ সেই সংক্রান্ত মামলার রায় দেবে শীর্ষ আদালত ।

অন্যদিকে প্রধানমন্ত্রীকে লক্ষ্য করে 'চৌকিদার চোর হ্যায়' স্লোগান দেন রাহুল গান্ধি । কংগ্রেস নেতার এই মন্তব্যের বিরুদ্ধে মামলা দায়ের করেন BJP সাংসদ মীনাক্ষী লেখি । আগামীকাল সেই মামলারও রায় দেবে সুপ্রিম কোর্ট ।

ABOUT THE AUTHOR

...view details