পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 28, 2020, 10:30 PM IST

Updated : Jun 28, 2020, 10:37 PM IST

ETV Bharat / bharat

স্বাস্থ্যবিধি মেনে মহারাষ্ট্রে খুলল স্যাঁলো

তিন মাস পর মহারাষ্ট্রে ফের খুলে গেল স্যাঁলো । সরকারি নির্দেশিকা জারি করে সেগুলি খোলার কথা জানানো হয়েছে ।

ছবি
ছবি

মুম্বই, 28জুন : লকডাউন শিথিল হতেই মহারাষ্ট্রেফের খুলল স্যাঁলো । সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে এক দোকান মালিক সৈয়দ হুসেনবলেন, "স্যাঁলোয়আসা প্রত্যেক গ্রাহকের শরীরের তাপমাত্রা পরীক্ষা করা হবে । দোকানে প্রবেশের আগেতাঁদের হাত স্যানিটাইজ় করা হবে । প্রতিটি গ্রাহকের জন্য নতুন তোয়ালে ও চুলকাটারআসন থাকবে । পাশাপাশি হেয়ারস্টাইলিস্টরা মাস্ক এবং গ্লাভস ব্যবহার করবেন । তাঁরাPPEকিট পরে কাজ করবেন । চুল কাটারক্ষেত্রে একবার ব্যবহার করা যায় এমন জিনিস ব্যবহার করা হবে । আগে থেকে বুক করাঅ্যাপয়েনমেন্ট ছাড়া কোনও গ্রাহককে প্রবেশ করতে দেওয়া হবে না । এছাড়া4-5জন কর্মী শুধু দোকানে কাজ করবেন।"

সরকারিবিজ্ঞপ্তি অনুসারে,শুধু চুলকাটার স্যাঁলো এবং পার্লারের ক্ষেত্রে পূর্বের অ্যাপয়েনমেন্ট অনুযায়ী গ্রাহকরাপরিষেবা পাবেন । নির্বাচিত পরিষেবা যেমন চুল কাটা,চুলে রং করা,থ্রেডিং অনুমোদিত থাকবে সেখানে । একইসঙ্গে বলা হয়েছে,স্বাস্থ্যবিধিএবং পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি(SOP)মেনে চলতে হবে । কর্মীদের অবশ্যইগ্লাভস,অ্যাপ্রনমাস্ক সহPPEব্যবহারকরতে হবে ।

মহারাষ্ট্রেরত্রাণ ও পুনর্বাসনমন্ত্রী বিজয় ওয়াদেট্টিওয়ার বলেন,বৃহস্পতিবার রাজ্য মন্ত্রিসভার বৈঠকেমুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে স্যাঁলোগুলিকে পুনরায় চালু করার অনুমতি দিয়েছেন ।

মহারাষ্ট্রে গত দু'দিনে পাঁচ হাজার কোরোনায় আক্রান্ত হয়েছেন । নতুন করেকোরোনায় আক্রান্তের সংখ্যা1হাজার400। রাজ্যে মোট আক্রান্ত74হাজার252
Last Updated : Jun 28, 2020, 10:37 PM IST

ABOUT THE AUTHOR

...view details