পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 27, 2020, 2:09 AM IST

ETV Bharat / bharat

ভিডিয়ো লিঙ্কে রামমন্দিরের ভূমিপুজো : উদ্ধব ঠাকরে

কোরোনা পরিস্থিতিতে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই করা যেতে পারে রামমন্দিরের ভূমিপুজো । এমনটাই দাবি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে । ক্ষমতায় আসার 100 দিন উদযাপনে মার্চেই অযোধ্যায় এসেছিলেন তিনি ।

Uddhav Thackeray
Uddhav Thackeray

মুম্বই, 26 জুলাই : কোরোনা পরিস্থিতিতে অযোধ্যায় রামমন্দিরের ভূমিপুজো ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমেই করা যেতে পারে । দাবি উদ্ধব ঠাকরের । শিবসেনার মুখপত্র ‘সামানা’য় প্রকাশিত একটি সাক্ষাৎকারে এমনটাই জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী ।

শিবসেনার সভাপতি জানিয়েছেন, রামমন্দির নির্মাণের আগে ভূমিপুজো উপলক্ষে উত্তরপ্রদেশের অযোধ্যায় যেতে প্রস্তুত তিনি । কিন্তু, কোরোনা পরিস্থিতিতে লাখ-লাখ 'রামভক্ত'দের যাতে অযোধ্যায় যাওয়া আটকানো যায় সেই উদ্দেশেই ভিডিয়ো কনফারেন্সের প্রস্তাব দিয়েছেন তিনি ।

শ্রীরাম জন্মভূমি তীর্থক্ষেত্র ট্রাস্টের সদস্যরা জানান, রামমন্দিরের নির্মাণকার্য শুরুর আগে 5 অগাস্ট ‘ভূমিপুজো’ উপলক্ষে অযোধ্যায় আসবেন প্রধানমন্ত্রী ।

‘সামানা’য় আজ প্রকাশিত সাক্ষাৎকারে উদ্ধব ঠাকরে বলেন, “ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ই-ভূমিপূজন করা যেতে পারে । লাখ-লাখ মানুষ চাইবেন এই আনন্দের উৎসবের ভাগীদার হতে । কিন্তু, আমরা এর জন্য কোরোনা সংক্রমণ আরও বাড়তে দিতে পারি না ।” তাঁর কথায়, “রামমন্দিরের ইতিমধ্যেই একটি সংগ্রামী ইতিহাস রয়েছে । এটি যে-কোনও সাধারণ একটি মন্দির নয় । কিন্তু, কোরোনা সংক্রমণের কথা মাথায় রেখে ‘রাম ভক্ত'দের অযোধ্যায় আসা বন্ধ করতে হবে ।” তিনি আরও বলেন, মার্চে কোরোনা সংক্রমণ যখন সদ্য ছড়াতে শুরু করেছে তখনই সতর্কতা মেনে তাঁকে অযোধ্যায় সরযূ নদীতে আরতি করতে দেওয়া হয়নি । “তার আগে রামমন্দিরের সামনে নদীতীরে ভক্তের ভিড় দেখেছি । এই মন্দির মানুষের বিশ্বাস ও আবেগের জায়গা । কীভাবে আটকাবেন ভক্তদের ?”, প্রশ্ন উদ্ধব ঠাকরের ।

ABOUT THE AUTHOR

...view details