পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 25, 2019, 6:14 PM IST

ETV Bharat / bharat

মেয়ের বিয়ে, প্যারোলে একমাসের জন্য মুক্ত রাজীব হত্যায় সাজাপ্রাপ্ত নলিনী

রাজীব গান্ধি হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এস নলিনী এক মাসের জন্য প্যারোল পেল । মেয়ের বিয়েতে যাতে সে থাকতে পারে তাই একমাসের জন্যে মুক্তি । আজ ভেলোর জেল থেকে সকাল 10টার সময় ছাড়া পায় 52 বছরের নলিনী ।

এস নলিনী জেল থেকে ছাড়া পাচ্ছেন

চেন্নাই, 25 জুলাই : প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধি হত্যায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত এস নলিনী এক মাসের জন্য প্যারোল পেল । মেয়ের বিয়েতে যাতে সে থাকতে পারে তাই একমাসের জন্যে মুক্তি । আজ ভেলোর জেল থেকে সকাল 10টার সময় ছাড়া পায় 52 বছরের নলিনী । জেলের বাইরে তাকে নিতে আসেন মা । নলিনীর মেয়ে ব্রিটেনে ডাক্তারি পড়েছেন । আগামী সপ্তাহেই দেশে ফিরবেন ।

মেয়ের বিয়েতে একমাসের জন্য প্যারোল পেলেও নলিনীর উপর রয়েছে কয়েকটি শর্ত । ভেলোরের বাইরে সে কোথাও যেতে পারবে না, কোনও রাজনৈতিক নেতা বা সংবাদমাধ্যমের সঙ্গে কথাও বলতে পারবে না ।

এই মাসের শুরুতেই নলিনীকে প্যারোল দেওয়ার নির্দেশ দেয় মাদ্রাজ হাইকোর্ট । কোর্টে নলিনী নিজেই সওয়াল করে 6 মাসের ছুটির আবেদন করে । শুনানিতে দাবি করে যে রাজীব গান্ধি হত্যার মামলায় সে ভুলভাবে শাস্তি পেয়েছে । সওয়ালে বলে, “আমি আমার মেয়েকে দেখাশোনা করতে পারছি না । এমন কী মায়ের দায়িত্বটুকুও পালন করতে পারছি না । বাবার প্রতিও কর্তব্য করতে পারিনি । এখন আমার মেয়ের বিয়ের জন্য টাকার সংস্থান করতে পরিবারের সঙ্গে দেখা করতে হবে ।"

এরপরেই তাকে একমাসের জন্যে মুক্তির সিদ্ধান্ত নেয় আদালত । মুক্তির নির্দেশ দেওয়ার আগে বিচারপতি এম এম সুন্দরেশ এবং এম নির্মল কুমারের ডিভিশন বেঞ্চ বলে, "সরকারি নিয়ম অনুযায়ী একমাসের বেশি মুক্তি দেওয়া সম্ভব নয় ।" এর আগে গতবছর বাবার শেষকৃত্যে যোগদানের জন্যে মাত্র একদিন প্যারোলে মুক্তি মেলে নলিনীর । তার স্বামী মুরুগানও ওই একই জেলে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ভোগ করছে ।

ABOUT THE AUTHOR

...view details