পশ্চিমবঙ্গ

west bengal

লোকসভা সচিবালয়ের লিস্টে রাহুলের বাড়ি খালি বাংলো !

By

Published : Jun 10, 2019, 10:37 PM IST

লোকসভার সচিবালয়ের খালি বাংলোর তালিকায় উঠে এল 12 তুঘলক লেন । যার মালিক কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি ।

রাহুল গান্ধি- ফাইল ছবি

দিল্লি, 10 জুন : সদস্য থাকা সত্ত্বেও লোকসভার সচিবালয়ের খালি বাংলোর তালিকায় উঠে এল 12 তুঘলক লেন । আক্ষরিক অর্থে যা কংগ্রেস সভাপতি রাহুল গান্ধির বাসভবন । আজ লোকসভা সচিবালয়ের তরফে সদ্য নির্বাচিত সাংসদের থাকার জন্য খালি বাংলোর তালিকা প্রকাশ করা হয় ।

জানা গেছে, বর্তমানে রাহুলের বাসভবনের ক্যাটেগরি 'টাইপ-8' । সরকারি বাংলোগুলোর মধ্যে অন্যতম । 2004 সালে আমেথি কেন্দ্র থেকে জয়লাভ করেন রাহুল । তারপর থেকে 12 তুঘলক লেনই কংগ্রেস সভাপতির ঠিকানা ।

লোকসভা নির্বাচনে বিপুল ভোটে জয়লাভ করেছে BJP । 303-র আসন পেয়ে একক সংখ্যাগরিষ্ঠতা দখল করেছে । নিন্দুকেরা বলছেন, কংগ্রেস সভাপতিকে সমূলে উৎখাত করতেই লোকসভা সচিবালয়ের প্রকাশিত তালিকায় রাহুলের বাংলো !

কংগ্রেস সভাপতি এবার আমেথি কেন্দ্র থেকে জয়লাভ করতে না পারলেও কেরালার ওয়ানাড কেন্দ্র নিজের দখলে রেখেছেন । সূত্রের খবর, এখনও পর্যন্ত কংগ্রেসের পক্ষ থেকে এই নির্দেশিকা প্রসঙ্গে কোনও মন্তব্য করা হয়নি ।

নিয়ম অনুযায়ী, লোকসভা নির্বাচনে জয়ী সাংসদের থাকার জন্য খালি বাংলো বা ফ্ল্যাটের একটি তালিকা তৈরি করা হয় । এই তালিকায় থাকা বাংলো বা ফ্ল্যাটগুলো জয়ী সাংসদরা নিজেদের পছন্দ অনুযায়ী নির্বাচন করতে পারেন । এখনও পর্যন্ত 517টি ফ্ল্যাট ও বাংলো লোকসভা সচিবালয়ের তালিকাভুক্ত করা হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details