পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

দিল্লিতে 4টে আসন ছাড়ব, AAP-কে প্রস্তাব রাহুলের

কংগ্রেসের সাথে আম আদমি পার্টির জোট প্রসঙ্গে এই প্রথমবার মুখ খুললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

By

Published : Apr 15, 2019, 11:24 PM IST

কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি

দিল্লি, 15 এপ্রিল : কংগ্রেসের সাথে আম আদমি পার্টির জোট প্রসঙ্গে এই প্রথমবার মুখ খুললেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। আজ তিনি টুইট করে বলেন, "আমাদের দরজা এখনও খোলা কিন্তু সময় পেরিয়ে যাচ্ছে। কংগ্রেস ও AAP-এর জোট হলে BJP-র সব পথ বন্ধ হয়ে যাবে। জোট নিশ্চিত করতে কংগ্রেস দিল্লিতে 7টির মধ্যে 4টি আসন দিতে প্রস্তুত। কিন্তু কেজরিওয়াল এখন অন্যদিকে ঘুরছেন।"

দীর্ঘদিন দুই দলের মতবিরোধের জেরে শেষ সিদ্ধান্তে আসা যায়নি। তবে রাহুলের মতে, AAP-এর আচরণে বোঝা যায় তারা এখনও শেষ চেষ্টা করতে চায়।

রবিবার অরবিন্দ কেজরিওয়াল টুইট করেছিলেন, "দেশ বিপদে। দেশকে নরেন্দ্র মোদি ও অমিত শাহের 'জোড়ি' থেকে বাঁচানোর জন্য, আমরা যা প্রয়োজন তা করতে প্রস্তুত। আমাদের প্রচেষ্টা শেষ পর্যন্ত চলতে থাকবে।" কিন্তু রাহুলের এই টুইটের পর AAP-এর সঞ্জয় সিং জোট না হওয়ার জন্য কংগ্রেসকেই দায়ি করেছেন।

রাহুলের প্রত্যুত্তরে সঞ্জয় টুইট করেন, "পঞ্জাবে AAP-এর 4 জন সাংসদ ও 20 জন বিধায়ক রয়েছেন। এদিকে, ক্ষমতায় রয়েছে ওরা। তারপরও আমাদের একটা আসন ছাড়তে চায়নি। হরিয়ানাতে কংগ্রেসের একজনই সাংসদ রয়েছেন। এখানেও আমাদের আসন ছাড়েনি। দিল্লিতে ওদের জয়ী প্রার্থী নেই। তারপর তিনটে আসন চাইছে ? এটা কি কোনও সমঝোতা ? অন্য রাজ্যে কেন BJP-কে থামানোর চেষ্টা করছে না ?"

এর আগে অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর ডাকা বৈঠকে বিশাখাপটনমে যান AAP প্রধান অরবিন্দ কেজরিওয়াল। সেখানে তিনি বলেন, "রাহুল গান্ধির সঙ্গে দেখা হয়েছে। একটা কথা বলতে চাই, শীলা দীক্ষিত গুরুত্বপূর্ণ নেত্রী নন। তিনি কী বললেন তাতে কিছু যায় আসে না।" এর আগে শীলা জানিয়েছিলেন, জোটের জন্য AAP-এর তরফে কোনও প্রস্তাব আসেনি।

For All Latest Updates

TAGGED:

ABOUT THE AUTHOR

...view details