পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 8, 2019, 3:41 PM IST

Updated : Aug 8, 2019, 7:50 PM IST

ETV Bharat / bharat

রাত 8টায় জাতির উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর

আজ রাত 8টার সময় অল ইন্ডিয়া রেডিয়োয় জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি

দিল্লি, 8 অগাস্ট : আজ জাতির উদ্দেশে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । বিশেষজ্ঞদের মতে, এই ভাষণে জম্মু ও কাশ্মীর থেকে 370 ধারা প্রত্যাহার সম্পর্কিত কথা বলতে পারেন প্রধানমন্ত্রী । আজ রাত 8টার সময় অল ইন্ডিয়া রেডিয়োয় এই ভাষণ সম্প্রচারিত হবে । প্রসঙ্গত, প্রথমে ভাষণের সময় বিকাল 4টা বলে টুইট করে অল ইন্ডিয়া রেডিয়ো । পরে জানানো হয় সময় পরিবর্তনের বিষয়টি ।

এর আগে 6 অগাস্ট লোকসভায় জম্মু ও কাশ্মীর থেকে 370 ধারা প্রত্যাহারের প্রস্তাবটি পাশ হওয়ার পর জম্মু ও কাশ্মীর ও লাদাখের জনগণকে স্বাগত জানিয়ে টুইট করেছিলেন প্রধানমন্ত্রী । তিনি লেখেন, "সাহস ও ধৈর্যের জন্য আমি আমার জম্মু ও কাশ্মীর এবং লাদাখের ভাই-বোনেদের স্যালিউট জানাই । নিজেদের কায়েমি স্বার্থরক্ষার্থে কিছু সংগঠন মানুষের ভাবাবেগের সঙ্গে প্রতারণা করেছে । কিন্তু, কখনই সেখানকার মানুষের উন্নয়ন করেনি । জম্মু ও কাশ্মীর এখন বেড়িমুক্ত । একটা নতুন ভোর ও উজ্জ্বল ভবিষ্যৎ অপেক্ষা করছে ।"

পাশাপাশি আলাদা কেন্দ্রশাসিত অঞ্চলের স্বীকৃতি পাওয়ায় লাদাখের জনগণকে বিশেষ অভিনন্দন জানিয়ে প্রধানমন্ত্রী লেখেন, "লাদাখের জনগণের জন্য আজ খুব খুশির দিন । লাদাখ ডিভিশনের মানুষের বহুদিনের দাবি ছিল যাতে লাদাখকে কেন্দ্রশাসিত অঞ্চল হিসেবে ঘোষণা করা হয় । এবার আমরা এক সঙ্গে উঠে দাঁড়াব । একসঙ্গে 130 কোটি ভারতীয় নিজেদের স্বপ্ন পূরণ করব । বিপুল সমর্থনের সঙ্গে 370 ধারা প্রত্যাহারের এই ঘটনাটি ভারতীয় সংসদীয় গণতন্ত্রে একটি স্মরণীয় মুহূর্ত ।"

এর আগে 28 জুলাই 'মন কি বাত' অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি জম্মু ও কাশ্মীরের বিষয়ে বলেছিলেন, "বন্দুক ও বোমার থেকে উন্নয়ন বেশি শক্তিশালী । সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে অংশগ্রহণের মাধ্যমে কাশ্মীরি ভাই-বোনেরা প্রমাণ করলেন যে তাঁরা সুষ্ঠ প্রশাসন চান ।"

Last Updated : Aug 8, 2019, 7:50 PM IST

ABOUT THE AUTHOR

...view details