পশ্চিমবঙ্গ

west bengal

আশা হারাবেন না, দেশবাসী আপনাদের জন্য গর্বিত : মোদি

ISRO-র বৈজ্ঞানিকদের পিঠ চাপড়ে প্রশংসা করলেন প্রধানমন্ত্রী । বললেন, "জীবনে অনেক উথাল-পাতাল হয় । দেশ আপনাদের উপর গর্ব করে । আপনাদের চেষ্টা দেশবাসী মনে রাখবে । আবার বিক্রম ল্যান্ডারের সঙ্গে সম্পর্ক স্থাপন হলে অনেক কিছু জানতে পারব । আমার তরফ থেকে ধন্যবাদ । আপনারা দেশের অনেক বড় সেবা করেছেন । আপনাদের চেষ্টায় দেশ আবার সাফল্য পাবে ।"

By

Published : Sep 7, 2019, 2:39 AM IST

Published : Sep 7, 2019, 2:39 AM IST

Updated : Sep 7, 2019, 7:32 AM IST

নরেন্দ্র মোদি

বেঙ্গালুরু, 7 সেপ্টেম্বর : সকাল থেকে ছিল উৎকণ্ঠা । রাতে আরও বাড়ল । প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী হতে এসেছিলেন । সবকিছু ঠিকঠাকই এগোচ্ছিল । কিন্তু, চন্দ্রপৃষ্ঠ থেকে 2.1 কিলোমিটার আগেই সংযোগ ছিন্ন হয়ে গেল ল্যান্ডার বিক্রমের সঙ্গে । রাত 2টো 15 নাগাদ ঘোষণা করলেন ISRO চেয়ারম্যান কে সিভন ।

চেয়ারম্যানের ঘোষণার সঙ্গে সঙ্গে ISRO দপ্তরে নিস্তব্ধতা । সবাই যেন থ । পাশে দাঁড়ালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । উৎসাহ জোগালেন । বললেন, "তোমরাই দেশের গর্ব ।"

শুনুন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বক্তব্য

ISRO-র বৈজ্ঞানিকদের পিঠ চাপড়ে প্রশংসা করলেন প্রধানমন্ত্রী । বললেন, "জীবনে অনেক উথাল-পাতাল হয় । দেশ আপনাদের জন্য গর্ব করে । আপনাদের চেষ্টা দেশবাসী মনে রাখবে । আবার বিক্রম ল্যান্ডারের সঙ্গে সম্পর্ক স্থাপন হলে অনেক কিছু জানতে পারব । আমার তরফ থেকে ধন্যবাদ । আপনারা দেশের অনেক বড় সেবা করেছেন । আপনাদের চেষ্টায় দেশ আবার সাফল্য পাবে ।"

এরপরই প্রধানমন্ত্রী চলে গেলেন পড়ুয়াদের কাছে । জীবনের লক্ষ্য সম্বন্ধে এক পড়ুয়া জানতে চায় । তিনি বলেন, "লক্ষ্য অনেক বড় রাখো । যা পাওনি তা ভুলে যাও । যেটা পাওয়ার আশা আছে সেই লক্ষ্যে দৌড়াও ।"

Last Updated : Sep 7, 2019, 7:32 AM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details