পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

লকডাউনে রাস্তায়, চটের বস্তার PPE পরিয়ে অভিনব শাস্তি

কর্নাটকের কোপ্পাল জেলার অশোকা সার্কেলের ঘটনা । লকডাউন অমান্যকারীদের চটের বস্তার তৈরি PPE আর মাস্ক পরিয়ে এক অভিনব শাস্তি দিল পুলিশ ।

By

Published : Apr 24, 2020, 11:35 AM IST

ছবি
ছবি

বেঙ্গালুরু, 24 এপ্রিল : লকডাউনের নিয়ম অমান্য করে এদিক ওদিক ঘুরে বেড়াচ্ছিলেন বেশ কয়েকজন । তাঁদের পাকড়াও করে এক অভিনব শাস্তি দিল পুলিশ । চটের বস্তার তৈরি PPE আর মাস্ক পরানো হল ওই লকডাউন অমান্যকারীদের । কর্নাটকের কোপ্পাল জেলার অশোকা সার্কেলের ঘটনা ।

দিন দিন বাড়ছে কোরোনা সংক্রমণ। মারণ ভাইরাসের সংক্রমণ ঠেকাতে ইতিমধ্যেই আবার বাড়ানো হয়েছে লকডাউনের সময়সীমা । কেউ যাতে অযথা বাড়ি থেকে না বের হন, সেজন্য প্রশাসনের তরফে বারবার সতর্ক করা হচ্ছে । কিন্তু তাও হুঁশ ফেরেনি অনেকের । লকডাউনের মাঝেই কর্নাটকের কোপ্পাল জেলার অশোকা সার্কেলে বেশ কয়েকজনকে উদ্দেশ্যহীনভাবে ঘোরাঘুরি করতে দেখা যাচ্ছিল । তড়িঘড়ি তাঁদের পাকড়াও করে পুলিশ । তারপর চটের বস্তার তৈরি PPE আর মাস্ক পরানো হয় তাঁদের ।

এবিষয়ে পুলিশের এক আধিকারিক বলেন, "এই শাস্তির মাধ্যমে একটি বার্তা দেওয়া হয়েছে । এই কোরোনা পরিস্থিতিতে যাঁরা সামনে দাঁড়িয়ে লড়ছে তাঁদের কত সমস্যা সেটা বোঝা উচিত সাধারণ মানুষের । যখন একজন স্বাস্থ্যকর্মী PPE পরে থাকেন তখন তাঁর কতটা সমস্যা হয় সেটা জানা উচিত একজন সাধারণ মানুষের ।"

বেশ কিছুক্ষণ চটের PPE পরে থাকার পর এক ব্যক্তি বলেন, "এটি আমরা 15 মিনিট পরে থাকতে পারছি না । কিন্তু পুলিশ আর চিকিৎসকরা দিনরাত কাজ করে চলেছেন। সবাইকে বলতে চাই দয়া করে বাইরে যাবেন না । সামাজিক দূরত্ব বজায় রাখুন ।"

ABOUT THE AUTHOR

...view details