পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 20, 2020, 2:49 PM IST

Updated : Oct 20, 2020, 5:16 PM IST

ETV Bharat / bharat

উৎসবের মধ্যেই সন্ধ্যা 6টায় জাতির উদ্দেশে বার্তা প্রধানমন্ত্রীর

উৎসবের মশরুম । তার মধ্যেই আজ সন্ধ্যা 6টায় জাতির উদ্দেশে বার্তা দেবেন নরেন্দ্র মোদি । টুইট করে এই বিষয়ে জানিয়েছেন তিনি ।

modi
modi

দিল্লি, 20 অক্টোবর : আজ সন্ধ্যা 6টায় জাতির উদ্দেশে ভাষণ দেবেন প্রধানমন্ত্রী । নরেন্দ্র মোদি টুইট করে এই ঘোষণা করেন । লকডাউন জারির পর থেকে এই নিয়ে সপ্তমবার জাতির উদ্দেশে বার্তা দেবেন । উৎসবের মশরুমে কোনও বিধি-নিষেধ সম্পর্কিত বার্তা দিতে পারেন তিনি ।

নরেন্দ্র মোদি টুইটে লেখেন, "আজ সন্ধ্যা 6টায় আমার দেশবাসীর জন্য বার্তা দেব । " যদিও টুইটে তিনি স্পষ্ট করেননি, কী বিষয়ে আজ কথা বলবেন । তবে এই মুহূর্তে দেশে কোরোনা সংক্রমণ কমেছে । উৎসবের মশরুম । কোনওভাবে সংক্রমণ এই উৎসবে আবার ছড়িয়ে না পড়ে, সেই নিয়ে সতর্ক বার্তা দিতে পারেন তিনি ।

কোরোনা সংক্রমণ প্রতিরোধের জন্য মার্চ মাসে লকডাউন জারি করা হয় । সেই থেকে এই নিয়ে সাতবার দেশের উদ্দেশে বার্তা দেবেন তিনি । তবে অর্থনীতি পুনরায় চাঙ্গা করার জন্য জুন থেকে আনলক পর্ব শুরু হয় । এখন উৎসবের সময় বিধি-নিষেধ না মানলে সংক্রমণ আরও ছড়িয়ে পড়তে পারে বলে চিন্তা প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা ।

ভারতে কোরোনা আক্রান্তের সংখ্যা প্রায় 76 লাখ । তবে সম্প্রতি সংক্রমণের হার কমেছে । আজ 50 হাজারেরও কম দৈনিক সংক্রমণ । তিনমাসে এই প্রথম । শেষবার 23 জুলাই 50 হাজারেরও কম দৈনিক সংক্রমণ ছিল ।

সম্প্রতি কেন্দ্রের তরফেও জানানো হয়, দেশে কোরোনা মুক্তের সংখ্যা অনেক বেশি । বিশ্বের অন্যান্য দেশের প্রেক্ষিতে সর্বাধিক । কারণ, সময়মতো লকডাউন জারি হয়েছিল । এমনকী, দেশ সর্বোচ্চ সংক্রমণের শিখর পেরিয়ে এসেছে । আগামী বছর ফেব্রুয়ারিতে সংক্রমণ থাকবে না বলেও আশ্বাস দেওয়া হয় ।

Last Updated : Oct 20, 2020, 5:16 PM IST

ABOUT THE AUTHOR

...view details