পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 7, 2021, 9:02 AM IST

Updated : Jan 7, 2021, 9:31 AM IST

ETV Bharat / bharat

শান্তিপূর্ণভাবে ক্ষমতার হস্তান্তর হওয়া উচিত, ক্যাপিটল বিল্ডিংয়ে হামলা প্রসঙ্গে প্রধানমন্ত্রী

অ্যামেরিকার ক্যাপিটল বিল্ডিংয়ের বাইরে ট্রাম্পের সমর্থকদের সঙ্গে দফায় দফায় পুলিশের সংঘর্ষ হয় । মৃত্যু হয় এক মহিলার । এর নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

ক্যাপিটল হাউসের ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী
ক্যাপিটল হাউসের ঘটনা প্রসঙ্গে প্রধানমন্ত্রী

দিল্লি, 7 জানুয়ারি : অ্যামেরিকার ক্যাপিটল বিল্ডিংয়ে হামলার নিন্দা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি । আজ টুইটারে তিনি লেখেন, "শান্তিপূর্ণভাবে ক্ষমতার হস্তান্তর হওয়া উচিত" । তিনি আরও লেখেন, বেআইনিভাবে প্রতিবাদের মধ্য দিয়ে গণতান্ত্রিক প্রক্রিয়াকে বন্ধ হতে দেওয়া যায় না।"

বাইডেনকে প্রেসিডেন্ট হিসেবে সিলমোহর দিতে ক্যাপিটল বিল্ডিংয়ে যৌথ অধিবেশন চলছিল কংগ্রেসের । আর সেই সময় ক্যাপিটল বিল্ডিংয়ের বাইরে ভিড় করতে শুরু করেন রিপাবলিকানরা । পরিস্থিতি কোন দিকে যেতে পারে তা আঁচ করতে পেরে আগে থেকেই ক্যাপিটল হিলসে মোতায়েন করা হয়েছিল পর্যাপ্ত পুলিশ ও ন্যাশনাল গার্ড । তাতেও লাভ হয়নি ।

আরও পড়ুন : অ্যামেরিকার ক্যাপিটল বিল্ডিংয়ে ট্রাম্প সমর্থকদের তাণ্ডব, মৃত 1

কংগ্রেসের প্রতিনিধিদের নিরাপত্তা সুনিশ্চিত করার জন্য ক্যাপিটল বিল্ডিংয়ের চারিদিক মুড়ে ফেলা হয়েছিল কড়া নিরাপত্তা বেষ্টনীতে । বসানো হয়েছিল ব্যারিকেড । কিন্তু বাইরে ট্রাম্পের সমর্থকদের ভিড় আরও বাড়তে শুরু করে । নিরাপত্তাকর্মীদের সঙ্গে দফায় দফায় সংঘর্ষ হয় । কয়েক দফা ধস্তাধস্তির পর ব্যারিকেড ভেঙে মার্কিন ক্যাপিটলের ভিতরে ঢুকে পড়ে বিক্ষোভকারীরা । রীতিমতো তাণ্ডব চালায় তারা । গুলিবিদ্ধ হয়ে মারা যান একজন নাগরিক ।

এদিকে গণতান্ত্রিক প্রক্রিয়ায় বাধা দেওয়ার চেষ্টা করায় তীব্র নিন্দার ঝড় উঠেছে বিশ্বজুড়ে ।

Last Updated : Jan 7, 2021, 9:31 AM IST

ABOUT THE AUTHOR

...view details