পশ্চিমবঙ্গ

west bengal

লকডাউন পরবর্তী কৌশল নিয়ে মন্ত্রীদের সঙ্গে আলোচনা প্রধানমন্ত্রীর

By

Published : May 1, 2020, 11:05 PM IST

স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন সহ অন্য মন্ত্রীদের সঙ্গে আজ বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ।

নরেন্দ্র মোদি
নরেন্দ্র মোদি

দিল্লি, 1 মে : দেশজুড়ে বর্ধিত লকডাউনের মেয়াদ শেষের আগে আজ মন্ত্রীদের সঙ্গে বৈঠক করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এই বৈঠকে ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, অর্থমন্ত্রী নির্মলা সীতারমন সহ অন্যরা । তবে বৈঠক নিয়ে সরকারিভাবে কিছু না জানানো হয়নি ।

গতকাল বেশ কয়েকটি বৈঠক করেছেন প্রধানমন্ত্রী । বিদেশি বিনিয়োগ টানতে, কোরোনার ফলে ক্ষতিগ্রস্ত অর্থনীতিকে ফের ঘুরে দাঁড় করাতে কী কী কৌশল নেওয়া যেতে পারে, সে সব বিষয় নিয়েই বৈঠকগুলিতে আলোচনা করেন তিনি ।

প্রথমে 25 মার্চ থেকে 21 দিনের দেশজুড়ে লকডাউন ঘোষণা করা হয়েছিল । পরে তা 3 মে পর্যন্ত বাড়ানো হয় । আজ ফের লকডাউনের মেয়াদ বাড়িয়ে 17 মে পর্যন্ত করা হয়েছে ।

লকডাউনের ফলে বন্ধ বিভিন্ন ব্যবসা । বন্ধ পরিবহন ব্যবস্থাও । অর্থনৈতিক ক্রিয়াকলাপ বন্ধ থাকায় দেশে এপ্রিল থেকে জুনে GDP বৃদ্ধির হার কমতে পারে বলে বিশেষজ্ঞরা মনে করছে । মার্চের শেষে সরকারের তরফে গরিব, দরিদ্র মহিলা ও প্রবীণদের বিনামূল্যে খাদ্যসামগ্রী ও রান্নার গ্যাস দেওয়ার জন্য 1.7 লাখ কোটি টাকার প্যাকেজ ঘোষণা করা হয়েছিল ।

ABOUT THE AUTHOR

...view details