পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

সরকার জনগণের জন্য কী করছে তা স্পষ্ট করেননি প্রধানমন্ত্রী : কংগ্রেস

প্রধানমন্ত্রী লকডাউনের মেয়াদ বৃদ্ধির কথা ঘোষণা করলেও কিছু বিষয় স্পষ্ট করেননি বলে তাঁকে আক্রমণ করল কংগ্রেস নেতৃত্ব ।

By

Published : Apr 14, 2020, 7:19 PM IST

Updated : Apr 14, 2020, 7:25 PM IST

Manish Tewari
মণীশ তিওয়ারি

দিল্লি, 14 এপ্রিল : 3 মে পর্যন্ত লকডাউনের মেয়াদ বাড়ানোর ঘোষণার পরই প্রধানমন্ত্রীকে আক্রমণ করল কংগ্রেস । তাদের বক্তব্য, প্রধানমন্ত্রী জনগণের কাছ থেকে কী প্রত্যাশা করছেন তা জানালেও তাঁর সরকার জনগণের জন্য কী করছে তা স্পষ্ট করেননি ।

সাংবাদিক বৈঠকে কংগ্রেস নেতা মণীশ তিওয়ারি বলেন, "আমরা লকডাউনের প্রয়োজনীয়তা বুঝতে পেরেছি । জাতীয় কংগ্রেস লকডাউনের মেয়াদ বাড়ানোর সিদ্ধান্তকে সমর্থন করে। তবে প্রধানমন্ত্রী জনগণের কাছ থেকে কী প্রত্যাশা করছেন তা জানিয়েছেন । কিন্তু তিনি বা তাঁর সরকার জনগণের জন্য কী করছে তা প্রকাশ করেননি, যা আমরা সকলেই শুনতে চেয়েছিলাম। "

ভিনরাজ্যের শ্রমিকদের অবস্থা নিয়ে তিওয়ারির প্রশ্ন , "শ্রমিকরা দেশের বিভিন্ন প্রান্তে আটকে পড়েছেন। বিভিন্ন রাজ্যে তাঁদের বাধ্যতামূলক 14-দিনের কোয়ারান্টাইন শেষ হয়েছে । আপনি কি তাঁদের বাড়িতে ফিরতে অনুমতি দেবেন? এই বিষয়ে আপনার কী কোনও পরিকল্পনা রয়েছে? " তিনি বলেন, "বাধ্যতামূলক কোয়ারান্টাইনের মেয়াদ পেরিয়ে যাওয়ার পর যদি কোরোনা সংক্রমণের কোনও লক্ষণ দেখা না যায়, তবে তাঁদের ঘরে ফেরানোটা কি সরকারের দায়িত্বর মধ্যে পড়ে না ? সরকার এই বিষয়ে কী পদক্ষেপ করছে, আমরা এটাই শুনতে চাই" ।

তিনি আরও বলেন যে, দেশে কোরোনা পরীক্ষার বিষয়েও সরকারের কৌশল নিয়ে কিছু বলেননি প্রধানমন্ত্রী । পরীক্ষা কি শুধুমাত্র হটস্পটগুলিতে সীমাবদ্ধ থাকবে নাকি ভিলওয়ারাতে যেমন হয়েছে তেমনভাবে স্ক্রিনিং করা হবে? চিকিৎসক, নার্স, স্বাস্থ্যকর্মীরা ঠিকমতো PPE পাচ্ছেন না বলেও অভিযোগ করেন তিনি ।

প্রধানমন্ত্রী আজ তাঁর বক্তব্যে রবি ফসলের কথা উল্লেখ করেছিলেন । এই বিষয়ে প্রধানমন্ত্রীর উদ্দেশে কংগ্রেস নেতার প্রশ্ন, "ফসল তোলার বিষয়ে সরকারের রোডম্যাপ কী ? মাঠে গিয়ে ফসল কাটতে কি কৃষকদের অনুমতি দেবেন ? কীভাবে ফসল সংগ্রহ করা হবে এবং তা বিভিন্ন কেন্দ্রে পাঠানো হবে ? মিনিমাম সাপোর্ট প্রাইসের (MSP)-এর পরও কি সরকার বোনাস দেবে?"

এদিকে কংগ্রেস নেতা অভিষেক মনু সিঙ্ভি টুইটারে আক্রমণ করে লেখেন, কোনও গাইডলাইন ছাড়া প্রধানমন্ত্রীর এই ঘোষণা ডেনমার্কের যুবরাজকে ছাড়া হ্যামলেট রচনার সমান ।"

Last Updated : Apr 14, 2020, 7:25 PM IST

ABOUT THE AUTHOR

...view details