পশ্চিমবঙ্গ

west bengal

130 কোটি ভারতীয়র সংকল্পের নিদর্শন, অভিনন্দন জানিয়ে টুইট প্রধানমন্ত্রীর

আজ ISRO-র স্পেস স্টেশন থেকে চন্দ্রযান-2-এর উৎক্ষেপণ নিজের অফিসে বসে দেখছিলেন প্রধানমন্ত্রী । উৎক্ষেপণের পর টুইট করে ISRO-র বিজ্ঞানীদের অভিনন্দন জানান তিনি ।

By

Published : Jul 22, 2019, 4:04 PM IST

Published : Jul 22, 2019, 4:04 PM IST

Updated : Jul 23, 2019, 10:29 AM IST

অভিনন্দন জানিয়ে টুইট প্রধানমন্ত্রীর

দিল্লি, 22 জুলাই : চন্দ্রযানের সফল উৎক্ষেপণের পরই ISRO-র বিজ্ঞানীদের অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু ।

রাজ্যসভার অধিবেশন চলাকালীন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু সংসদেই ISRO-র বিজ্ঞানীদের অভিনন্দন জানান

আজ ISRO-র স্পেস স্টেশন থেকে চন্দ্রযান-2-এর উৎক্ষেপণ নিজের অফিসে বসে দেখছিলেন প্রধানমন্ত্রী । উৎক্ষেপণের পর টুইট করেন তিনি ৷ লেখেন, "ISRO-র গতি ও স্থির সঙ্কল্পের জন্য অভিনন্দন । চন্দ্রযান-2-এর সফল উৎক্ষেপণ 130কোটি ভারতীয়র সংকল্পের নিদর্শন । প্রতিটি ভারতীয় আজ গর্বিত । আমাদের বিজ্ঞানীরা আমাদের গর্বিত করে চলেছেন । বিজ্ঞানীদের অভিনন্দন জানাই ।"

প্রধানমন্ত্রী টুইটে আরও লেখেন, "চন্দ্রযান-2 চাঁদের দক্ষিণ মেরুতে অবতরণ করে সেখান থেকে তথ্য সংগ্রহ করবে । এটা এর আগে আর কোনও মহাকাশ অভিযানে করা হয়নি । এই অভিযান আমাদের সামনে নতুন তথ্য তুলে ধরবে । পাশাপাশি এই সফল উৎক্ষেপণ দেশের তরুণদের বিজ্ঞানের প্রতি আকৃষ্ট করবে । তাদের আরও উদ্বুদ্ধ করবে । চন্দ্রযানের সফল মিশনের ফলে ভারতের লুনার প্রোগ্রামকে আরও সংগঠিত ও শক্তিশালী করবে ।"

প্রধানমন্ত্রী ছাড়াও রাজ্যসভার অধিবেশন চলাকালীন উপরাষ্ট্রপতি বেঙ্কাইয়া নাইডু সংসদেই ISRO-র বিজ্ঞানীদের অভিনন্দন জানিয়ে প্রশংসাসূচক বক্তৃতা রাখেন । বলেন, "ISRO-র এই সফল উৎক্ষেপণের ফলে দেশ গর্বিত । আমাদের দেশের বিজ্ঞানীদের এর জন্য আমি আন্তরিক অভিনন্দন জানাচ্ছি ।"

Last Updated : Jul 23, 2019, 10:29 AM IST

ABOUT THE AUTHOR

...view details