পশ্চিমবঙ্গ

west bengal

উত্তরাখণ্ডে মেঘভাঙা বৃষ্টির জেরে মৃত বেড়ে 14

By

Published : Jul 21, 2020, 1:46 PM IST

উত্তরাখণ্ডের পিথোরাগড় জেলায় মেঘভাঙা বৃষ্টির জেরে মৃত বেড়ে হল 14 ৷ এদের মধ্যে টাঙ্গা গ্রামের 11 এবং গেলা গ্রামের তিনজন রয়েছেন ।

ছবি
ছবি

পিথোরাগড় (উত্তরাখণ্ড), 21 জুলাই : উত্তরাখণ্ডের পিথোরাগড় জেলায় মেঘভাঙা বৃষ্টির জেরে মৃত বেড়ে হল 14 ৷ তাদের মধ্যে টাঙ্গা গ্রামের 11 জন এবং গেলা গ্রামের তিনজন রয়েছেন । টাঙ্গা গ্রামের মৃতদের মধ্যে ছ'জন মহিলা এবং পাঁচ জন পুরুষ রয়েছেন ।

এরমধ্যে টাঙ্গা গ্রামের নিখোঁজদের উদ্দেশে তল্লাশি শুরু হয়েছে ৷ এর আগে রবিবার রাতে ধসের জেরে দুটি বাড়ি ভেঙে চাপা পড়ে একই পরিবারের ছ'জনের মৃত্যু হয়েছিল ৷

ভারী বৃষ্টির জেরে রাস্তা-ঘাট ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে ৷ যে কারণে যান চলাচল ব্যাহত হচ্ছে ৷ এদিকে তনাকপুর-তওয়াঘাট সড়কে ধস নেমেছে ৷ মোবাইল নেটওয়ার্ক এবং টেলিকম পরিষেবাও বিঘ্নিত হয়েছে ৷ গতকাল মেঘভাঙা বৃষ্টির ঘটনায় জেলার মুন্সিয়েরির টাগা গ্রাম এবং বঙ্গপানির গেলা গ্রামের কমপক্ষে 11 জন নিখোঁজ হয়েছিলেন । ক্ষতিগ্রস্ত হয়েছিল প্রচুর বাড়ি ৷

গত সপ্তাহে কেদারনাথ উপত্যকার কানসারি গ্রামে একইরকম ভাবে ভারী বৃষ্টি হয় । এর আগে 2013 সালে উত্তরাখণ্ডে বন্যা এবং ভূমিকম্পের জেরে হাজার জনেরও বেশি মানুষের মৃত্যু হয়েছিল । ক্ষতিগ্রস্ত হয়েছিল প্রচুর বাড়ি ।

ABOUT THE AUTHOR

...view details