পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

কৌশিক, অপর্ণাদের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার অভিযোগে মামলা রুজুর আবেদন বিহারে

দেশজুড়ে গণপিটুনির ঘটনার পরিসংখ্যান সহ প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন অপর্ণা সেন, কৌশিক সেনরা । এবার তাঁদের বিরুদ্ধে বিহারের মুজফ্ফরপুর আদালতে রাষ্ট্রদ্রোহিতা সহ একাধিক অভিযোগে মামলার আবেদন করলেন এক আইনজীবী ।

By

Published : Jul 28, 2019, 8:48 AM IST

Updated : Jul 28, 2019, 8:54 AM IST

অপর্ণা, কৌশিকদের

পটনা, 28 জুলাই : কয়েকদিন আগেই দেশজুড়ে গণপিটুনির ঘটনার পরিসংখ্যান সহ প্রধানমন্ত্রীকে চিঠি দিয়েছিলেন অপর্ণা সেন, কৌশিক সেন, অঞ্জন দত্ত, অনুপম রায়, মণিরত্নম, কেতন মেহেতা, শ্যাম বেনেগাল, শুভা মুদগলসহ 49 জন বিশিষ্ট । এবার তাঁদের বিরুদ্ধে বিহারের মুজফ্ফরপুর আদালতে রাষ্ট্রদ্রোহিতা সহ একাধিক অভিযোগে মামলার আবেদন করলেন এক আইনজীবী । সেই মামলার আবেদনে রাষ্ট্রদ্রোহিতার পাশাপাশি জাতীয় সংহতি নষ্ট ও ধর্মীয় ভাবাবেগে আঘাত করার অভিযোগও করা হয়েছে ।

অপর্ণা সেনদের চিঠির পরই পালটা খোলা চিঠি লেখেন 62 জন বিশিষ্ট । তাঁদের মধ্যে ছিলেন কঙ্গনা রানাওয়াত, মধুর ভাণ্ডারকর, বিবেক অগ্নিহোত্রীরা । আর অপর্ণা সেনদের বিরুদ্ধে গতকাল দায়ের করা মামলাটিতে সাক্ষী হিসেবে কঙ্গনা রানাওয়াতদের নাম উল্লেখ করা হয়েছে ।

মামলাকারী আইনজীবীর অভিযোগ, 49 জনের ওই চিঠিতে দেশের ভাবমূর্তি ক্ষুণ্ণ করা হয়েছে । একইসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাজকে ছোটো করা হয়েছে বলেও মনে করেন তিনি । 3 অগাস্ট ওই মামলার শুনানি হবে ।

প্রসঙ্গত, ওই ৪৯ জন একাধিক সামাজিক বিষয় উল্লেখ করে প্রধানমন্ত্রীকে চিঠি লিখেছিলেন ৷ সমস্যা সমাধানে ব্যবস্থা নিতে আর্জিও জানিয়েছেন তাঁরা ৷ চিঠিতে তাঁরা লেখেন, "জয়শ্রীরাম" ধ্বনি এখন যুদ্ধের কান্নায় পরিণত হয়েছে ৷ যা আইনশৃঙ্খলার সমস্যা তৈরি করছে ৷ এই ধ্বনি তুলে বহু গণপিটুনির ঘটনা ঘটছে ৷ ধর্মের নামে এমন ঘটনা ঘটছে দেখে আশ্চর্য লাগছে ৷ এটা মধ্যযুগ নয়! অনেকেই এখন রামের নাম শুনে ভয় পাচ্ছেন ৷ এটা বন্ধ করা হোক।"

Last Updated : Jul 28, 2019, 8:54 AM IST

ABOUT THE AUTHOR

...view details