পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Sep 6, 2020, 2:05 PM IST

ETV Bharat / bharat

বন্দে ভারত মিশনে দেশে ফিরেছে 15 লাখের বেশি মানুষ

কোরোনার সংক্রমণ শুরু হতেই আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ হয়ে যায় । তারপর মে থেকে বন্দে ভারত মিশনের মাধ্যমে প্রবাসী ভারতীয়দের দেশে ফেরানোর ব্যবস্থা করা হয় ।

Hardeep Singh puri
Hardeep Singh puri

দিল্লি, 6 সেপ্টেম্বর : বন্দে ভারত মিশনে দেশের বাইরে আটকে পড়া 15 লাখ মানুষকে ফেরানো হয়েছে । তার মধ্যে শুধু বিমানে ফিরেছে 4.5 লাখের বেশি মানুষ । জানালেন কেন্দ্রীয় অসামরিক বিমান পরিবহন মন্ত্রী হরদীপ সিং পুরি ।

শনিবার টুইটারে তিনি লেখেন, "2020-র 6 মে থেকে আন্তর্জাতিক বিমানগুলো বন্দে ভারত মিশনের আওতায় আটকা পড়াদের ফিরিয়ে আনা এবং বিদেশযাত্রার কাজ অব্যাহত রেখেছে । এখন পর্যন্ত 15 লাখেরও বেশি মানুষ নানাভাবে দেশে ফিরে এসেছেন । 4.5.লাখেরও বেশি ফিরেছেন বিমানে ।" পাশাপাশি একটি ছবি টুইট করেছেন মন্ত্রী । ছবিটি 5 সেপ্টেম্বরের । সেদিন 4 হাজার 59 জন ভারতীয়কে ফেরানো হয়েছিল ।

কোরোনার সংক্রমণ শুরু হতেই আন্তর্জাতিক বিমান পরিষেবা বন্ধ হয়ে যায় । তারপর মে থেকে বন্দে ভারত মিশনের মাধ্যমে প্রবাসী ভারতীয়দের দেশে ফেরানোর ব্যবস্থা করা হয় । মঙ্গলবারই এয়ার ইন্ডিয়ার একটি বিশেষ বিমানে থাইল্যান্ড থেকে 153 জন আটকে পড়াকে ফেরানো হয়েছে ।

অসামরিক বিমান মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, বন্দে ভারত মিশনে ফিরেছে 12 লাখ 60 হাজারের বেশি ভারতীয় । 6 মে থেকে 30 অগাস্ট পর্যন্ত মোট 12 লাখ 60 হাজার 118 জনকে ফেরানো হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details