পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Mar 21, 2019, 5:09 PM IST

ETV Bharat / bharat

বকেয়া বেতন পাওয়ার আশায় প্রধানমন্ত্রীকে চিঠি জ়েটের পাইলটদের

বকেয়া বেতন পাওয়ার অবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অসামরিক বিমান পরিবহন মন্ত্রী সুরেশ প্রভুকে চিঠি লিখলেন জ়েট এয়ারওয়েজ়ের পাইলটরা।

ফাইল ফোটো

দিল্লি, ২১ মার্চ : বকেয়া বেতন পাওয়ার অবেদন জানিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও অসামরিক বিমান পরিবহন মন্ত্রী সুরেশ প্রভুকে চিঠি লিখলেন জ়েট এয়ারওয়েজ়ের পাইলটরা। তাঁদের আবেদন প্রধানমন্ত্রী ও সামরিক বিমান পরিবহন মন্ত্রী এবিষয়ে হস্তক্ষেপ করুক।

পাইলটদের সংগঠন NAG (National Aviators Guild) - এর এক পাইলট বলেন, "আমার আশঙ্কা করছি এই এয়ারলাইনস বন্ধ না হয়ে যায়। এই সংস্থা বন্ধ হয়ে গেলে কয়েকশো কর্মী বেকার হয়ে যাবে। এর জেরে দেশে অসামরিক বিমান পরিবহন ব্যবসার ব্যাপক পরিবর্তন হবে। বিমান যাত্রার খরচও অনেক বেড়ে যাবে। যার জন্য যাত্রীরা সবচেয়ে বেশি অসুবিধায় পড়বে।"

বকেয়া বেতন না মেটালে উড়ান বন্ধ করে দিয়ে বিক্ষোভে নামবে বলে দুদিন আগে জানিয়েছিল জ়েট বিমান সংস্থার পাইলটরা।

বর্তমানে জেট এয়ারওয়েজ়ের বাজারে ১ বিলিয়ন ডলার ঋণ রয়েছে। মূলত আন্তর্জাতিক বাজারে টাকার দামে পতন, জ্বালানির দাম বৃদ্ধি ও গত কয়েক বছরে এয়ারলাইন্স ব্যবসায় প্রতিযোগিতা বৃদ্ধির জেরে চরম আর্থিক সংকটে পড়েছে জেট এয়ারওয়েজ়।

পাইলটদের সংগঠন NAG-র প্রধানমন্ত্রীর কাছে দাবি, বিমানসংস্থার সমস্ত কর্মীরা যাতে সঠিক সময়ে বেতন পায়। জ়েট এয়ারওয়েজ়ের কর্মীরা প্রধানমন্ত্রী ও সুরেশ প্রভুকে চিঠিতে লেখেন, " জ়েট এয়ারওয়েজ়ের পাইলট ও ইঞ্জিনিয়ররা প্রায় তিন মাস ধরে বেতন পাচ্ছেন না। এর ফলে তাঁরা অর্থিক সমস্যার সম্মুখীন হচ্ছেন। জ়েট এয়ারওয়েজ় কর্তৃপক্ষের কাছে আমরা বারবার আবেদন করলেও তারা আমাদের আবেদনে কর্ণপাত করেননি। কিন্তু, যাত্রীরা যাতে কোনও অসুবিধার মুখে না পড়েন সেজন্য বিমান সংস্থার পাইলটরা এখনও তাদের পেশাদারিত্ব বজায় রাখছেন।"

ABOUT THE AUTHOR

...view details