পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 24, 2020, 10:26 AM IST

ETV Bharat / bharat

আমফান : রাজ্যের পুনর্নির্মাণে 500 কোটি টাকা পেল ওড়িশা

শুক্রবার হেলিকপ্টারে ওড়িশা ও পশ্চিমবঙ্গের পরিস্থিতি খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী । পরে আমফানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গের জন্য 1000 কোটি টাকা সহায়তা ঘোষণা করেন । আর ওড়িশার জন্য 500 কোটি টাকা।

Odisha
Odisha

ভুবনেশ্বর, 24 মে : প্রধানমন্ত্রীর ঘোষণার 24 ঘণ্টার মধ্যেই 500 কোটি টাকা পেল ওড়িশা । আমফানে ক্ষতিগ্রস্ত রাজ্যের পুনর্নির্মাণে 500 কোটি টাকা দেওয়া হবে বলে জানিয়েছিলেন নরেন্দ্র মোদি । গতকাল সেই টাকা পায় ওড়িশা ।

আমফান ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্ত ওড়িশা ও পশ্চিমবঙ্গ। শুক্রবার সেইসব এলাকার পরিস্থিতি খতিয়ে দেখেন প্রধানমন্ত্রী । আমফানে ক্ষতিগ্রস্ত পশ্চিমবঙ্গের জন্য 1000 কোটি টাকা সাহায্যের ঘোষণা করেন । ওড়িশাকে 500 কোটি টাকা দেওয়ার কথা জানান তিনি । গতকাল সাহায্যের সেই টাকা পেয়েছে ওড়িশা । স্পেশাল রিলিফ কমিশনার (SRC) প্রদীপ জানা টুইট করে বিষয়টি জানান ।

টুইটারে তিনি লেখেন, “প্রধানমন্ত্রীর আর্থিক সহায়তা ঘোষণার 24 ঘণ্টার মধ্যেই স্বরাষ্ট্রমন্ত্রকের তরফে ওড়িশার জন্য 500 কোটি টাকা পাঠানো হয়েছে । আমরা নরেন্দ্র মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রককে এত দ্রুত আর্থিক সাহায্য পাঠানোর জন্য ধন্যবাদ জানাই ।”

প্রদীপ জানা জানিয়েছেন, ওড়িশায় আমফানে ক্ষতিগ্রস্ত 10টি জেলায় ইতিমধ্যেই কাজ শুরু করেছে রাজ্য সরকার। 10টি জেলায় মোট 44,44,896 জন মানুষ ক্ষতিগ্রস্ত । বালাসোর, ভদ্রক, কেঁদারাপাড়া, জগৎসিংপুর জেলায় সবচেয়ে বেশি ক্ষতি হয়েছে । NDRF-র 19টি ইউনিট এবং ODRAF-র 12টি দল এবং দমকল ক্ষতিগ্রস্ত এলাকায় কাজ শুরু করেছে ।

এই দুর্যোগের সময় পাশে থাকার জন্য নরেন্দ্র মোদি এবং রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে গতকাল ধন্যবাদ জানান ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পটনায়েক ।

ABOUT THE AUTHOR

...view details