পশ্চিমবঙ্গ

west bengal

এবার সাতদিনের মধ্যে চন্দ্রবাবুর ব্যবহৃত বাড়ি ভাঙার নির্দেশিকা জারি

By

Published : Sep 22, 2019, 6:00 PM IST

কৃষ্ণা নদীর তীরে অবস্থিত 1.3 একর জমির উপর অবস্থিত বাড়িটিতে বর্তমানে থাকেন চন্দ্রবাবু । APCRDA জানিয়েছে, ওই বাড়িটি কৃষ্ণা নদীর স্বাভাবিক গতিপ্রবাহকে ব্যাহত করছে এবং বাড়িটি পরিবেশ বিষয়ক বেশ কয়েকটি আইন ভাঙছে ।

এবার সাতদিনের মধ্যে চন্দ্রবাবুর ব্যবহৃত বাড়ি ভাঙার নির্দেশ জারি

অমরাবতী, 22 সেপ্টেম্বর : অন্ধ্রপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডুর ব্যবহৃত বাড়িটিকে সাতদিনের মধ্যে ভেঙে ফেলার নির্দেশ দিল APCRDA (অন্ধ্রপ্রদেশ ক্যাপিটাল রিজিয়ন ডেভেলপমেন্ট অথরিটি) । কৃষ্ণা নদীর তীরে অবস্থিত 1.3 একর জমির উপর অবস্থিত বাড়িটিতে বর্তমানে থাকেন চন্দ্রবাবু । বাড়ির আসল মালিক যদিও লিঙ্গমণি রমেশ বলে এক ব্যক্তি । APCRDA জানিয়েছে, ওই বাড়িটি কৃষ্ণা নদীর স্বাভাবিক গতিপ্রবাহকে ব্যাহত করছে এবং বাড়িটি পরিবেশ বিষয়ক বেশ কয়েকটি আইন ভাঙছে । জানা গেছে, নিজের খরচে বাড়িটিতে এক বিশাল সুইমিং পুল ও হেলিপ্যাড তৈরি করেছিলেন চন্দ্রবাবু ।

যদিও বাড়ির মালিকের আইনজীবীর দাবি, সংশ্লিষ্ট পঞ্চায়েতের থেকে অনুমতি নিয়েই বাড়িটি তৈরি করা হয়েছিল । নিয়মিত সম্পত্তি কর দেওয়া হয় । APCRDA-র কাছে আইনজীবীরা 10 দিন সময় চেয়েছেন সমস্ত বৈধ নথি পেশ করার জন্য । তবে APCRDA সাফ জানিয়ে দিয়েছে, সাতদিনের মধ্যে বাড়িটি ভাঙা না হলে তারা নিজেরাই তা ভেঙে দেবে ।

এর আগে জুন মাসে নাইডুর তৈরি ভবনের একাংশ বুলডোজ়ার দিয়ে ভাঙা হয় অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী জগনমোহন রেড্ডির নির্দেশে । অমরাবতীতে চন্দ্রবাবুর বাসভবনের পাশে 2017 সালে 10 কোটি টাকা নিয়ে "প্রজা বেদিকা" নামে ভবনটি তৈরি করা হয়েছিল । এই বাড়িতেই প্রশাসনিক বৈঠক করতেন চন্দ্রবাবু । পাশাপাশি এখানেই সাধারণ মানুষের সঙ্গে দেখাও করতেন তিনি । সাংবাদিক বৈঠকের জন্যও এই বাড়িটিকে বেছে নিয়েছিলেন ।

17তম লোকসভা নির্বাচনের পাশাপাশি এবছরই বিধানসভা নির্বাচনও অনুষ্ঠিত হয়েছিল অন্ধ্রপ্রদেশে । দুটি নির্বাচনেই খুব খারাপ ফল করেছিল চন্দ্রবাবুর TDP । এরপর থেকে সময় ভালো যাচ্ছে না তাঁর । দলের অনেকেই সঙ্গ ছেড়েছেন । কয়েকদিন আগেই ছেলে নারা লোকেশের সঙ্গে তাঁকেও গৃহবন্দী করা হয়েছিল ।

ABOUT THE AUTHOR

...view details