পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 15, 2020, 9:04 PM IST

ETV Bharat / bharat

20 জুন থেকে প্রতিদিন 18000 কোরোনা পরীক্ষা হবে দিল্লিতে

আজ দিল্লিতে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের নেতৃত্বে একটি সর্বদলীয় বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী 20 জুন থেকে দিল্লিতে প্রতিদিন 18000 কোরোনা পরীক্ষা করা হবে।

Delhi coronavirus
Delhi coronavirus

দিল্লি, 15 জুন : রাজধানীতে ক্রমবর্ধমান কোরোনা সংক্রমণের কথা মাথায় রেখে রাজনৈতিক ব্যবধান ভুলে একসঙ্গে কাজ করার কথা বলল AAP-BJP। একই সঙ্গে জানানো হল, 20 জুন থেকে প্রতিদিন 18000 কোরোনা পরীক্ষা করা হবে। যদিও কংগ্রেসের তরফে কেন্দ্র ও রাজ্যের শাসকদলকে সংক্রমণ বাড়ার জন্য দোষারোপ করা হয়েছে।

আজ স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ দিল্লির প্রতিটি রাজনৈতিক দলের নেতাদের সঙ্গে বৈঠক করেন। বৈঠক শেষে দিল্লির BJP সভাপতি আদেশ গুপ্তা এবং AAP-র রাজ্যসভার সদস্য সঞ্জয় সিং জানান, 20 জুন থেকে দিল্লিতে প্রতিদিন কোরোনা পরীক্ষার সংখ্যা বাড়িয়ে 18000 করা হবে। আদেশ গুপ্তা বলেন, "বৈঠকে এই মহামারীর বিরুদ্ধে লড়াইয়ে রাজনীতি দূরে রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া কোরোনা রোগীদের চিকিৎসার জন্য বেডের সংখ্যা বৃদ্ধি করা নিয়েও আলোচনা হয়েছে।"

তিনি জানান, একটি কেন্দ্রীয় দল বেসরকারি হাসপাতালে চিকিৎসার জন্য কত টাকা নেওয়া হচ্ছে, তার একটি রিপোর্ট পেশ করবে। এই রিপোর্টের ভিত্তিতেই নির্বিচারে যে টাকার পরিমাণ বৃদ্ধি করা হচ্ছে, তা নিয়ন্ত্রণ করা হবে। অন্যদিকে দিল্লি কংগ্রেস সভাপতি অনিল কুমার জানান, দিল্লিতে ক্রমাগত কোরোনা আক্রান্তের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, সেই বিষয়টি তুলে ধরেন বৈঠকে। এর জন্য কেন্দ্রীয় সরকার ও দিল্লির সরকারকে দায়ি করেন।

ABOUT THE AUTHOR

...view details