পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Apr 9, 2020, 4:39 PM IST

ETV Bharat / bharat

15 এপ্রিল থেকে পরিষেবা চালু নিয়ে সিদ্ধান্ত হয়নি, জানাল রেলমন্ত্রক

আজ রেলমন্ত্রকের তরফে জানিয়ে দেওয়া হয়, লকডাউন উঠলেই পরের দিন থেকে ট্রেন পরিষেবা চালুর বিষয়ে এখনই কোন সিদ্ধান্ত নেওয়া হয়নি ।

ছবি
ছবি

দিল্লি, 9 এপ্রিল : শোনা যাচ্ছিল, 14 এপ্রিল লকডাউন শেষ হলেই পর দিন(15 এপ্রিল) থেকেই ফের ট্রেন পরিষেবা চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে । কিন্তু , এখনও পর্যন্ত এরকম কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি বলে জানিয়ে দিল রেলমন্ত্রক ।

আজ এক বিবৃতিতে জানানো হয়, এপর্যন্ত রেল মন্ত্রকের তরফে কোনওরকম নির্দেশিকা জারি করা হয়নি । তাই এখনই পুনরায় যাত্রী পরিষেবা চালুর বিষয়ে কোনওরকম জল্পনা বাড়িয়ে লাভ নেই । তবে যাত্রী থেকে শুরু করে সকল অংশীদারদের সামগ্রিক স্বার্থ দেখেই রেলওয়ের তরফে একটি যথাযথ সিদ্ধান্ত নেওয়া হবে। পাশাপাশি সকলকে অনুরোধ করা হচ্ছে যাতে কেউ কোনও গুজব বা সংবাদমাধ্যমের একাংশের বিভ্রান্তিমূলক প্রতিবেদনে বিশ্বাস না করেন ।

ইতিমধ্যেই কয়েকটি সংবাদমাধ্যমের তরফে দাবি করা হয়, 14 এপ্রিলের পরই ট্রেন পরিষেবা চালু করার জন্য পরিকল্পনা করছে রেলওয়ে । পাশাপাশি ভিড় এড়ানোর জন্য কিছু পদক্ষেপও করছে । স্টেশনগুলিতে থার্মাল স্ক্রিনিংয়ের ব্যবস্থা করছে । তারপরই রেলওয়ের তরফে এই বিবৃতি দেওয়া হয় । জানিয়ে দেওয়া হয়, এই ধরনের কোনও সিদ্ধান্ত বা পদক্ষেপ করা হয়নি ।

রেলওয়ের তরফে বলা হয়, শুধু অত্যাবশকীয় পণ্যের সরবরাহ সুনিশ্চিত করতে কয়েকটি বিশেষ ট্রেন চলবে । যাতে যথাসময়ে চাহিদা অনুযায়ী অত্যাবশকীয় পণ্য সরবরাহ করা যায় সেজন্য রেলওয়ের তরফে প্রতিটি বিশেষ ট্রেনের জন্য নির্দিষ্ট সময়সীমা বেঁধে দেওয়া হবে ।

কোরোনা সংক্রমণ রুখতে ইতিমধ্যেই দেশজুড়ে লকডাউন চলছে। এর জেরে 24 মার্চ থেকে 14 এপ্রিল পর্যন্ত সমস্ত প্যাসেঞ্জার, মেল ও এক্সপ্রেস ট্রেন পরিষেবা বন্ধ রয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details