পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : May 24, 2019, 11:48 AM IST

Updated : May 24, 2019, 12:58 PM IST

ETV Bharat / bharat

জয়ের পরই সাক্ষাৎ, আদবানি-যোশি বন্দনায় মোদি

লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পর লালকৃষ্ণ আদবানি ও মুরলি মনোহর যোশির সঙ্গে দেখা করলেন নরেন্দ্র মোদি । আজ তাঁদের বাসভবনে যান তিনি ।

ফাইল ফোটো

দিল্লি, 24 মে : ফল বেরোনোর 24 ঘণ্টা কাটতে না কাটতেই গুরু-শিষ্যের সাক্ষাৎ । 30, পৃথ্বিরাজ রোডের বাসভবনে গিয়ে লালকৃষ্ণ আদবানির সঙ্গে দেখা করলেন নরেন্দ্র মোদি । ছিলেন অমিত শাহও । এরপরই তাঁরা দেখা করেন মুরলি মনোহর যোশির সঙ্গেও ।

2014 লোকসভা নির্বাচনে একক সংখ্যাগরিষ্ঠতা পেয়েছিল BJP । প্রধানমন্ত্রীর কুর্সিতে বসেছিলেন নরেন্দ্র মোদি । এরপর কেটে গেছে পাঁচ পাঁচটা বছর । নোট বাতিল, GST, PNB দুর্নীতি, রাফালের মতো একাধিক ইশুতে সরগরম ছিল সংসদের অলিন্দ থেকে গোটা দেশ । বিরোধীদের আক্রমণের মুখে বারবার পড়েছে নরেন্দ্র মোদির নেতৃত্বাধীন NDA সরকার । কিন্তু, EVM খুলতেই দেখা গেল অন্য ছবি । একের পর এক আসনে জিতেছে BJP । এমন কী পশ্চিমবঙ্গের মতো রাজ্যেও চমকপ্রদ ভালো ফল করেছে তারা ।

মুরলি মনোহর যোশির সঙ্গে সাক্ষাৎ মোদির

তবে, লোকসভা নির্বাচনের আগে বেশ কিছু ইশুতে প্রশ্নের মুখে পড়েছিল ভারতীয় জনতা পার্টি । বর্ষীয়ান দুই নেতা লালকৃষ্ণ আদবানি ও মুরলি মনোহর যোশিকে টিকিট দেয়নি দল। আদবানির গান্ধিনগর থেকে প্রার্থী হয়েছিলেন স্বয়ং দলের সর্বভারতীয় সভাপতি অমিত শাহ। অন্যদিকে, যোশির কানপুর আসন থেকে লড়ে পদ্ম ফুটিয়েছেন সত্যদেব পাচাওরি। রাজনৈতিক বিশ্লেষকদের মতে, টিকিট না দেওয়া নিয়ে বাইরে উষ্মা প্রকাশ না করলেও ক্ষুব্ধ হয়েছিলেন দুই নেতাই । নির্বাচনের আগে তাই ড্যামেজ কন্ট্রেলেও নেমেছিল দল । অমিত শাহ নিজে গিয়ে দেখা করে এসেছিলেন যোশি-আদবানির সঙ্গে ।

নির্বাচনের ফল শেষে আজ ফের দুই নেতার বাসভবনে গিয়ে দেখা করেন নরেন্দ্র মোদি । আদবানি সম্পর্কে বলতে গিয়ে মোদি বলেন, "BJP-র আজকের সাফল্য সম্পূর্ণই তাঁর (আদবানি) মতো মানুষদের জন্য । কারণ, তাঁরা দলটাকে তৈরি করেছিলেন । দেশের মানুষকে আদর্শের পথ দেখিয়েছিলেন ।"

যোশির বাসভবনে মোদি-শাহ

মুরলি মনোহর যোশি সম্পর্কে মোদি বলেন, "ডঃ যোশি একজন বিদ্বান, উচ্চশিক্ষিত মানুষ । দেশের শিক্ষাব্যবস্থার অগ্রগতিতে তাঁর অবদান অবিস্মরণীয় । দলকে শক্তিশালী করার জন্য তাঁর যথেষ্ট অবদান রয়েছে । আমার মতো কার্যকর্তাদের পথও দেখিয়েছেন উনি ।"

এই সংক্রান্ত খবর :দেশজুড়ে রং দে গেরুয়া

এই সংক্রান্ত খবর :ক্ষতে প্রলেপ ? আদবানি-যোশির সঙ্গে সাক্ষাৎ অমিতের

Last Updated : May 24, 2019, 12:58 PM IST

ABOUT THE AUTHOR

...view details