পশ্চিমবঙ্গ

west bengal

মারধর করে নাবালক ফলবিক্রেতার হাত ফুলিয়ে দিল পুলিশ, অভিযোগ উত্তরপ্রদেশে

By

Published : May 17, 2020, 4:46 PM IST

অখিলেশ যাদবের টুইট করা ভিডিয়োটিতে হর্ষ গুপ্তা নামে ওই ছেলেটি পুলিশের উপর মারধরের অভিযোগ এনেছে । উত্তরপ্রদেশের বরেলির ওই 12 বছরের ফল বিক্রেতা জানিয়েছে, শনিবার বরাদরি এলাকায় ফল বিক্রি করার সময় পুলিশ তার উপর চড়াও হয় ।

Uttar Pradesh
Uttar Pradesh

বরেলি, 17 মে: লকডাউনের মধ্যে ফল বিক্রি করায় এক নাবালককে মারধরের অভিযোগ উঠল পুলিশের বিরুদ্ধে । ঘটনাটি ঘটেছে উত্তরপ্রদেশের বরেলির বরাদরি থানা এলাকায় । সমাজবাদী পার্টির প্রেসিডেন্ট অখিলেশ যাদব রবিবার 12 বছরের ওই ফল বিক্রেতার একটি ভিডিয়ো টুইট করেন । তারপরই হু হু করে ছড়িয়ে পড়তে থাকে ভিডিয়োটি । ঘটনার তদন্ত শুরু হয়েছে ।

অখিলেশ যাদবের টুইট করা ভিডিয়োটিতে হর্ষ গুপ্তা নামে ওই ছেলেটি পুলিশের উপর মারধরের অভিযোগ এনেছে । উত্তরপ্রদেশের বরেলির ওই 12 বছরের ফল বিক্রেতা জানিয়েছে, শনিবার বরাদরি এলাকায় ফল বিক্রি করার সময় পুলিশ তার উপর চড়াও হয় । ভিডিয়োতে দেখা যাচ্ছে, মারধরের ফলে ফুলে যাওয়া হাত নিয়ে ছেলেটি ক্রমাগত কেঁদে চলেছে । কাঁদতে কাঁদতেই বলছে, তাকে দু'জন পুলিশকর্মী লাঠি দিয়ে পিটিয়েছে । জানা গেছে, ঘটনাটি বরাদরি থানার অন্তর্গত সিন্ধুনগর এলাকায় ঘটেছে ।

ফল ও সবজি বিক্রেতা বাবাকে মাঝে মাঝেই কাজে সাহায্য করত হর্ষ । তার কথায়, "শনিবার বাবা তখন স্নানে গেছিল । তাই তার পরিবর্তে আমি ফল বিক্রি করতে বেরিয়েছিলাম । একজন ক্রেতার সঙ্গে কথা বলছিলাম তখনই দু'জন পুলিশকর্মী বাইক নিয়ে আসে । এসেই আমাকে গালিগালাজ করতে শুরু করে । তারপর লাঠি দিয়েও পেটায় ।" হর্ষের বাবা উমেশ গুপ্তা জানিয়েছেন, "লকডাউনেও সরকার সবজি এবং ফল বিক্রি করার অনুমতি দিয়েছে । তা সত্ত্বেও পুলিশ আমাদের হেনস্থা করতে থাকে । কিছুদিন আগে আমাকেও লোকাল থানার আউটপোস্ট ইনচার্জের কাছে হেনস্থা হতে হয়েছিল । আজ আমার ছেলের উপরও একই ঘটনা ঘটতে দেখে 112-তে ফোন করে অভিযোগ জানিয়েছি ।"

এই বিষয়ে বরেলিরSSP শৈলেশ সরকার ঘটনাটিকে একটি "অ্যাক্সিডেন্ট" বলে বর্ণনা করেছেন । তিনি জানিয়েছেন, "সামাজিক দূরত্ব না মানার জন্য পুলিশ সাধারণ মানুষকে বকাঝকা করছিল । সেইসময়ই ছেলেটি কোনওভাবে আঘাত পায় । ছেলেটিকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছিল । তার হাতে সামান্য চোট রয়েছে ।" ঘটনায় জড়িত ওই দু'জন পুলিশের সাফাই, লকডাউনের নির্দেশ অমান্য করে ভিড় করায় তারা সাধারণ মানুষকে ভয় দেখানোর চেষ্টা করেছিল ।

ABOUT THE AUTHOR

...view details