পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

আর্থিক সংকটের জেরে আত্মহত্যা পরিযায়ী শ্রমিকের

মরারাষ্ট্রে কাজ করতেন অখিলেশ । লকডাউনের জেরে সেখান থেকে ফিরে আসতে বাধ্য হয়েছিলেন । ফেরার পর কোয়ারানটিনে ছিলেন । কিন্তু, তারপর আর কাজ পাচ্ছিলেন না অখিলেশ ।

By

Published : Jun 19, 2020, 4:53 AM IST

up
up

বান্দা (উত্তরপ্রদেশ), 18 জুন : উত্তরপ্রদেশের জোরহারা গ্রামে উদ্ধার এক পরিযায়ী শ্রমিকের ঝুলন্ত দেহ । অখিলেশ সিং(25) নামে এই শ্রমিক কয়েকদিন আগে মহারাষ্ট্র থেকে ফিরেছেন । আর্থিক সংকটের সঙ্গে লড়াই করছিলেন অখিলেশ । শেষে আত্মহত্যা করেন বলে আজ পুলিশ জানিয়েছে ।

বিসান্দা থানার সাব ইন্সপেক্টর সুলতান সিং জানান, অখিলেশের এক আত্মীয় জানিয়েছেন পুনেতে শ্রমিকের কাজ করতেন অখিলেশ । লকডাউনে কাজ বন্ধ । আর্থিক সংকটের মধ্যে দিয়ে যাচ্ছিলেন । 20 দিন আগে বাড়ি ফেরেন তিনি । সুলতান সিং বলেন, “গত সন্ধ্যায় বাড়ির মধ্যে গলায় দড়ি দিয়ে আত্মহত্যা করেন অখিলেশ ।”

অখিলেশ অবিবাহিত ছিলেন । পুনে থেকে ফেরার পর বাড়িতে একাই ছিলেন তিনি । লকডাউনে কাজ বন্ধ হয়ে যায় । বন্ধ রুজি-রুটিও । গ্রামে ফেরার পর 14দিন হোম কোয়ারানটিনে ছিলেন । কিন্তু, তারপর কাজ পাচ্ছিলেন না অখিলেশ । তাঁর আর্থিক অবস্থা খুবই খারাপ ছিল বলে জানিয়েছেন অখিলেশের ওই আত্মীয় ।

অখিলেশের পরিবার বলতে তাঁর আরও দুই ভাই রয়েছেন । তাঁরা গুজরাত এবং হায়দরাবাদে কাজ করেন । লকডাউনে সেখানেই আটকে পড়েছেন । বাড়ি ফিরতে পারেননি ।

মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তে পাঠানো হয়েছে । তদন্ত প্রাথমিক পর্যায়ে । পুরো বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে বলে পুলিশের তরফে জানানো হয় ।

ABOUT THE AUTHOR

...view details