পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

AAP-এর সঙ্গে জোট করছেন না রাহুল : কেজরিওয়াল

আজ AAP সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়াল স্পষ্ট জানিয়ে দিলেন, লোকসভা নির্বাচনে দিল্লিতে দু'পক্ষের জোটের কোনও সম্ভাবনা নেই। কারণ, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধিই জোট করতে চাইছেন না।

By

Published : Apr 1, 2019, 12:21 PM IST

কেজরিওয়াল

দিল্লি, 1 এপ্রিল : কয়েকদিন ধরেই চলছিল জল্পনা। দিল্লিতে আদৌ কি হাতে হাত মেলাবে কংগ্রেস-AAP ? হিসেবনিকেশের খেলাও শুরু হয়েছিল রাজনৈতিক দলগুলির অন্দরে। আজ অবশ্য AAP প্রধান অরবিন্দ কেজরিওয়াল স্পষ্ট জানিয়ে দিলেন, লোকসভা নির্বাচনে দিল্লিতে দু'পক্ষের জোটের কোনও সম্ভাবনা নেই। কারণ, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধিই জোট করতে চাইছেন না।

গতকাল বিশাখাপটনমের সমাবেশে যোগ দেন অরবিন্দ। সেখান থেকে ফেরার পথে আজ সকালে বিমানবন্দরে সাংবাদিকদের মুখোমুখি হন। প্রশ্নের উত্তরে বলেন, "রাহুল গান্ধির সঙ্গে দেখা হয়েছে। একটা কথা বলতে চাই, শীলা দীক্ষিত গুরুত্বপূর্ণ নেত্রী নন। তিনি কী বললেন তাতে কিছু যায় আসে না।" এর আগে শীলা জানিয়েছিলেন, জোটের জন্য AAP-এর তরফে কোনও প্রস্তাব আসেনি।

আজ কেজরিওয়াল বলেন, "কংগ্রেসের সঙ্গে জোটের রাস্তা আর খোলা নেই। রাহুল গান্ধির সঙ্গে আমাদের একটা বৈঠক হয়েছে। উনি AAP-এর সঙ্গে জোট করতে আগ্রহী নন।"

2014 লোকসভা নির্বাচনে দিল্লির সাতটি আসনের সবকটিতেই জয়ী হয় BJP। এরপর অবশ্য পরিস্থিতি বদল হয়। 2015 বিধানসভা নির্বাচনে জিতে ক্ষমতায় আসেন অরবিন্দ কেজরিওয়াল। দিল্লিতে কংগ্রেসের রাজত্বেরও অবসান হয়। আসন্ন লোকসভা নির্বাচনে ভালো ফলে আশাবাদী তিনটি রাজনৈতিক দলই।

প্রসঙ্গত, দিল্লিতে নির্বাচন হবে 12 মে। 23 মে গণনা।

ABOUT THE AUTHOR

...view details