পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jun 25, 2019, 5:57 PM IST

ETV Bharat / bharat

মেহুলের নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে, জানালেন অ্যান্টিগার প্রধানমন্ত্রী

পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের 13500 কোটি টাকা ঋণখেলাপের ঘটনায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী মেহুল চোকসির অ্যান্টিগার নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে ।

মেহুলের নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে, জানালেন অ্যান্টিগার প্রধানমন্ত্রী

দিল্লি, 25 জুন : পঞ্জাব ন্যাশনাল ব্যাঙ্কের 13500 কোটি টাকা ঋণখেলাপের ঘটনায় অভিযুক্ত হিরে ব্যবসায়ী মেহুল চোকসির অ্যান্টিগার নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে । অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন ব্রাউন আজ জানিয়ে দেন, পঞ্জাব ন্যাশনাল ব্যাংকের 13,500 কোটি টাকার আর্থিক অনিয়মের ঘটনায় অভিযুক্ত মেহুলের নাগরিকত্ব কেড়ে নেওয়া । তেমনটা হলে তাঁকে ভারতেই ফিরে যেতে হবে ।

অ্যান্টিগার প্রধানমন্ত্রী গ্যাস্টন অ্যালফান্সো ব্রাউনি এক সরকারি বিবৃতিতে বলেন, "আর্থিক অনিয়মের অপরাধের সঙ্গে জড়িকত কাউকে নিরাপত্তা দেবে না অ্যান্টিগার সরকার ।" তবে তিনি জানান, এই পদক্ষেপের আগে মেহুলকে আইনি লড়াই লড়ার সুযোগ দেওয়া হবে ।

তিনি আরও বলেন, "আমরা যথাযথ প্রক্রিয়ার মধ্যে দিয়ে যাব । আমরা ভারত সরকারকে জানিয়েছি অপরাধীরও আইনি সুবিধা পাওয়ার মৌলিক অধিকার রয়েছে । চোকসির অধিকার রয়েছে আদালতে যাওয়ার এবং আত্মপক্ষ সমর্থনের । কিন্তু আমি আপনাদের কথা দিচ্ছি, আইনি প্রক্রিয়া শেষে ভারতকে হস্তান্তরিত করা হবে ।

এর আগে মেহুল নিজের শারীরিক অসুস্থতার কারণ দেখিয়ে জানিয়েছিলেন ভারতে ফেরার ধকল তিনি নিতে পারবেন না । এর জবাবে চোকসিকে ফেরাতে এয়ার অ্যাম্বুলেন্স পাঠানোর প্রস্তাব দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details