পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

ফণীর পর যোগাযোগের চেষ্টা করেও মুখ্যমন্ত্রীকে পায়নি PMO : সূত্র

সংবাদ সংস্থা ANI আজ PMO-র এক কর্মকর্তাকে উদ্ধৃত করে টুইট করে, "গতকাল প্রধানমন্ত্রীর অফিস থেকে দু'বার ফোন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয় । দু'বারই মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিস থেকে জানানো হয় তিনি সফররত । তিনি ফিরলে ফোন করবেন বলেও জানানো হয়েছিল ।"

By

Published : May 5, 2019, 5:28 PM IST

Updated : May 5, 2019, 10:26 PM IST

মুখ্যমন্ত্রী

দিল্লি, 5 মে : সাইক্লোন ফণীর দাপটে বিপর্যস্ত হয়েছে ওড়িশা এবং পশ্চিমবঙ্গ । রাজ্যে ফণীর প্রভাব জানতে ও পরিস্থিতি পর্যালোচনার জন্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কথা বলতে চেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে । সেজন্য গতকাল প্রধানমন্ত্রী দপ্তর (PMO) থেকে একাধিকবার ফোন করা হয় মুখ্যমন্ত্রীর অফিসে । PMO সূত্রে খবর, মুখ্যমন্ত্রী সফরে রয়েছেন বলে তাঁর অফিস থেকে জানানো হয় । তিনি ফিরলে ফোন করা হবে জানানো হলেও সেই ফোন আর আসেনি । মুখ্যমন্ত্রীকে ফোনে না পেয়ে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করে রাজ্যের খবর নেন প্রধানমন্ত্রী মোদি ।

এর আগে কয়েকটি সংবাদমাধ্যমে খবর প্রকাশিত হয় যে প্রধানমন্ত্রী মুখ্যমন্ত্রীকে ফোন না করায় তৃণমূল নেতৃত্ব ক্ষোভ প্রকাশ করেছে । তৃণমূল অভিযোগ আনে যে প্রধানমন্ত্রী মোদি দুর্যোগের খবর নিতে ওড়িশার মুখ্যমন্ত্রী নবীন পটনায়েককে ফোন করলেও এড়িয়ে গেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে । তৃণমূলের আরও দাবি ছিল যে রাজ্যের খোঁজ নিতে মুখ্যমন্ত্রীকে ফোন না করে রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীকে ফোন করেন মোদি । তৃণমূলের অভিযোগের পরেই PMO সূত্রে এই দাবি ভুল বলা হয়। ।

সংবাদ সংস্থা ANI আজ PMO-র এক কর্মকর্তাকে উদ্ধৃত করে টুইট করে, "তৃণমূলের আনা দাবি সম্পূর্ণ ভিত্তিহীন । গতকাল প্রধানমন্ত্রীর অফিস থেকে দু'বার ফোন করে মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হয় । দু'বারই মমতা বন্দ্যোপাধ্যায়ের অফিস থেকে জানানো হয় তিনি সফররত । তিনি ফিরলে ফোন করবেন বলেও জানানো হয়েছিল ।"

গতকাল টুইট করে মোদি নিজেই জানিয়েছিলেন যে ফণী নিয়ে ওড়িশার মুখ্যমন্ত্রী এবং পশ্চিমবঙ্গের রাজ্যপালের সঙ্গে কথা হয়েছে । দুই রাজ্যেরই পাশে থাকার বার্তা দেন প্রধানমন্ত্রী । কিন্তু এক রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে সরাসরি কথা বলে অপরজনকে এড়িয়ে যাওয়া নিয়ে তৈরি হয় বিতর্ক । বিষয়টি পরিষ্কার করতেই PMO-র তরফে আজ এই বিষয়টি জানানো হল বলে মনে করছে রাজনৈতিক মহল ।

Last Updated : May 5, 2019, 10:26 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details