পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

বঢ়রা বা মোদি, তদন্ত সকলের বিরুদ্ধে সমান হওয়া উচিত : রাহুল

তদন্ত সকলের বিরুদ্ধে সমান হওয়া উচিত : রাহুল

By

Published : Mar 13, 2019, 3:08 PM IST

রাহুল গান্ধি

কলকাতা, ১৩ মার্চ : "প্রত্যেক মানুষের বিরুদ্ধে তদন্ত করার অধিকার রয়েছে সরকারের। নির্দিষ্ট কয়েকজনের বিরুদ্ধে আইন প্রয়োগ না করে প্রত্যেকের বিরুদ্ধে সমানভাবে আইন প্রয়োগ করতে হবে। সকলের বিরুদ্ধে তদন্ত করুন। সে রবার্ট বঢ়রা হোক বা প্রধানমন্ত্রী হোক।" চেন্নাইয়ের একটি কলেজে একথা বলেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি।

রবিবার সপ্তদশ লোকসভা ভোটের নির্ঘণ্ট ঘোষণা করা হয়েছে। তারপরই দেশজুড়ে প্রচার শুরু করেছে রাজনৈতিক দলগুলি। তার অঙ্গ হিসেবে আজ চেন্নাইয়ে গেছেন রাহুল গান্ধি। সেখানে রাফাল ইশুতে প্রধানমন্ত্রীকে আক্রমণ করেন রাহুল। বলেন, "সরকারি নথিতে প্রধানমন্ত্রীর নাম রয়েছে যেখানে বলা হয়েছে রাফাল নিয়ে দাসোর সঙ্গে সমান্তরালভাবে আলোচনা করেছেন তিনি।" তারপরই রাহুল নির্দিষ্ট কয়েকজন ব্যক্তির বিরুদ্ধে আইন প্রয়োগ না করে প্রত্যেকের বিরুদ্ধে সমানভাবে আইন প্রয়োগের দাবিতে সরব হন।

পাশাপাশি, বিভিন্ন নীতি নিয়েও BJP সরকারকে একহাত নেন রাহুল। বলেন, "ভারত শিক্ষাখাতে অত্যন্ত কম অর্থ ব্যয় করে। আমরা সেটাকে ৬ শতাংশ বৃদ্ধি করব।" এছাড়াও, দেশের চাকরির পরিস্থিতি ও বেকারত্ব নিয়েও কেন্দ্রকে আক্রমণ করেন কংগ্রেস সভাপতি। কলেজ পড়ুয়াদের উদ্দেশ্যে করে তিনি বলেন, "ভারতের জন্য নীরব মোদি (পড়ুন নরেন্দ্র মোদি) কত কর্মসংস্থান তৈরি করেছেন? আমি চ্যালেঞ্জ করে বলছি, সরকার থেকে ৩০ লাখ টাকা মতো যদি দেওয়া হয় তাহলে তোমরাই এর থেকে বেশি কর্মসংস্থান তৈরি করতে পারবে।"

ABOUT THE AUTHOR

...view details