পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

বেসরকারি হাসপাতালের 50 শতাংশ শয্যা কোরোনায় আক্রান্তদের জন্য সংরক্ষণের নির্দেশ কর্নাটকে

বেসরকারি হাসপাতালে COVOD-19 রোগী ভরতি নিতে বা চিকিৎসা করতে অস্বীকার করলে তাদের বিরুদ্ধে ডিজ়াস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট 2005 এবং এপিডেমিক ডিজিজ় আইনের অধীনে ব্যবস্থা নেওয়া হবে। বলা হল কর্নাটকে৷

By

Published : Jul 21, 2020, 2:58 AM IST

Karnataka
Karnataka

বেঙ্গালুরু, 21 জুলাই : বেঙ্গালুরুর বেসরকারি হাসপাতালে কোরোনায় আক্রান্তদের চিকিৎসার পরিবর্তে ফিরিয়ে দেওয়ার অভিযোগ উঠল ।তাই রাজ্য সরকারের তরফে গতকাল বেসরকারি হাসপাতালের 50 শতাংশ শয্যা COVID -19 রোগীদের জন্য সংরক্ষণের নির্দেশ দেওয়া হয়েছে । তা দেখাশোনার জন্য দুই কর্মকর্তার নেতৃত্বধীন পর্যবেক্ষদের সাতটি দল গঠন করা হয়েছে।

মুখ্যসচিব টি এম বিজয় ভাস্কর বলেন, “আমাদের নজরে এসেছে যে বেসরকারি মেডিকেল প্রতিষ্ঠানগুলি এধরনের রোগীদের ভরতি নিতে অস্বীকার করছে৷ ফলে কিছু কিছু ক্ষেত্রে তারা হতাশ হয়ে পড়ছে ৷ বেসরকারি হাসপাতালে COVOD-19 রোগী ভরতি নিতে বা চিকিৎসা করতে অস্বীকার করলে তাদের বিরুদ্ধে ডিজ়াস্টার ম্যানেজমেন্ট অ্যাক্ট 2005 এবং এপিডেমিক ডিজিজ় আইনের অধীনে ব্যবস্থা নেওয়া হবে।"

রাজ্য স্বাস্থ্য এবং পরিবার কল্যাণ মন্ত্রকের পক্ষ থেকে নির্দেশ দেওয়া হয়েছে, সমস্ত বেসরকারি হাসপাতালে 50 শতাংশ শয্যা COVID-19 রোগীদের জন্য সংরক্ষিত করতে হবে। মুখ্যসচিব আরও বলেন, সরকারি ও বেসরকারি হাসপাতালে COVID-19 রোগীদের ভরতি এবং হাসপাতাল থেকে ছেড়ে দেওয়ার সব নথি BBM ও SAST-র অধীনে হাসপাতাল বেড ম্যানেজমেন্ট পোর্টালে নথিভুক্ত করতে হবে। এর ফলে হাসপাতালে সংরক্ষিত শয্যাগুলির মধ্যে কতগুলি ভরতি ও কতগুলি খালি আছে তা এই পোর্টালের মাধ্যমে জানা যাবে।

ABOUT THE AUTHOR

...view details