পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

স্বাভাবিক জম্মু, খুলল স্কুল

সোমবার থেকে জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এলাকায় জারি করা হয় 144 ধারা । পরিস্থিতি স্বাভাবিক হতেই সরকার স্কুলগুলি খোলার সিদ্ধান্ত নেয় ।

By

Published : Aug 10, 2019, 12:52 PM IST

পরিস্থিতি স্বাভাবিক হতেই সরকার স্কুলগুলি খোলার সিদ্ধান্ত নেয় ।

জম্মু, 10 অগাস্ট : আজ থেকে জম্মুতে স্কুল খুলল । পরিস্থিতি স্বাভাবিক হতেই সরকার স্কুলগুলি খোলার সিদ্ধান্ত নেয় । সোমবার থেকে জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এলাকায় জারি করা হয় 144 ধারা । 370 ধারা প্রত্যাহার পরবর্তী পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতেই সরকার এই পদক্ষেপ করে । পাঁচদিন পর গতকালই জম্মুতে 144 ধারা প্রত্যাহার করার কথা জানান জেলাশাসক সুষমা চৌহান ।

এদিকে গতকালই কাশ্মীর উপত্তকায় আংশিকভাবে ফোন ও ইন্টারনেট পরিষেবা চালু করা হয় । নমাজ়ের জন্য লোকজনের চলাচলেও বিধিনিষেধ শিথিল করা হয় গতকাল । স্থানীয় মসজিদগুলিতে মানুষকে নামাজ় পড়তে দেখা গেলেও শ্রীনগরের জামা মসজিদে নমাজ় পড়ার অনুমতি দেয়নি প্রশাসন ।

প্রধানমন্ত্রী আশ্বাস দিয়েছিলেন, কাশ্মীরিদের ইদ পালনে সহায়তা করবে প্রশাসন । সেই মতো পরিস্থিতির পর্যালোচনা করতে গতকাল বৈঠকে বসেন রাজ্যপাল সত্যপাল মালিক ও ডোভাল । পরে রাজ্যপাল বলেন, "উপত্যকায় ইদ পালন হবে । খাদ্যদ্রব্য, ওষুধ ও নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সংগ্রহে যাতে সমস্যা না হয়, সেই বিষয়টিও নজরে রাখছে প্রশাসন ।" এদিকে রোজ বিভিন্ন এলাকার 300 জন বাসিন্দার সঙ্গে কথা বলতে ডেপুটি কমিশনারকে নির্দেশও দেন তিনি ।

ABOUT THE AUTHOR

...view details