পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

মোদি ও ডোভালকে হত্যার ছক জইশের ? গোপন মেসেজ গোয়েন্দাদের হাতে

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে হত্যার ছক কষছে জইশ-ই-মহম্মদ । খবর গোয়েন্দা সূত্রে ।

By

Published : Sep 25, 2019, 11:14 AM IST

Updated : Sep 25, 2019, 1:45 PM IST

ফাইল ছবি

দিল্লি, 25 সেপ্টেম্বর : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালকে হত্যার ছক কষছে জইশ-ই-মহম্মদ । এ জন্য গড়া হচ্ছে একটি স্কয়্যাডও । খবর গোয়েন্দা সূত্রে । জানা গেছে, পাকিস্তানের গুপ্তচর সংস্থা ISI-র এক মেজর জইশের সঙ্গে হাত মিলিয়ে এই পরিকল্পনা বাস্তবায়িত করার চেষ্টা করছে ।

গোয়েন্দা সূত্রে খবর, জম্মু-কাশ্মীর থেকে 370 ধারা প্রত্যাহারের পর এই হামলার ছক কষা হয়েছে ৷ এক গোয়েন্দা আধিকারিক জানিয়েছেন, পাকিস্তানের জইশ-ই-মহম্মদের অপারেটিভ শমসের ওয়ানি ও তার হ্যান্ডলারকে পাঠানো হয়েছিল এই সংক্রান্ত একটি গোপন মেসেজ । সেটি গোয়েন্দাদের হাতে এসেছে ৷ এই মেসেজে সেপ্টেম্বরে বড় সন্ত্রাসবাদী হামলার পরিকল্পনার কথা ছিল ৷ তারপরই দেশের 30টি শহরে চূড়ান্ত সতর্কতা জারি করা হয় ৷ এর মধ্যে রয়েছে জম্মু, অমৃতসর, পাঠানকোট, জয়পুর, গান্ধিনগর, কানপুর এবং লখনউ ৷

ডোভালের নিরাপত্তার বিষয়টি পর্যালোচনা করে দেখা হচ্ছে ৷ Z প্লাস ক্যাটেগরির নিরাপত্তা দেওয়ার কথা ভাবা হচ্ছে ৷ উল্লেখ্য, পাকিস্তান অধিকৃত কাশ্মীরে সার্জিকাল স্ট্রাইক বা বালাকোটে বায়ুসেনার অভিযান - সবক্ষেত্রেই উল্লেখযোগ্য ভূমিকা পালন করেছেন ডোভাল ৷ তাই তিনি এখন পাকিস্তানের মদতপুষ্ট জঙ্গিদের টার্গেট ৷

5 অগাস্টের পর থেকেই জইশ এদেশে আত্মঘাতী (ফিদায়েঁ) জঙ্গিদের পাঠাতে শুরু করেছে ৷ পাকিস্তানি সেনার মদতে আত্মঘাতী জঙ্গিদের একটা বড় দলকে চলতি মাসের 12-13 তারিখে পাকিস্তান অধিকৃত হাজি-পির সেক্টর দিয়ে ভারতে অনুপ্রবেশের চেষ্টা করতে দেখা গেছে ৷ যদিও সে প্রচেষ্টা বানচাল করেছে ভারতীয় সেনা ।

Last Updated : Sep 25, 2019, 1:45 PM IST

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details