পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

বায়ুসেনার এয়ারবেসে আত্মঘাতী হামলার ছক জইশ-ই-মহম্মদের !

জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এয়ারবেসে আত্মঘাতী হামলা চালাতে পারে জইশ-ই-মহম্মদ জঙ্গিরা । রিপোর্ট পেয়েই সতর্ক হয়েছে IAF । নিরাপত্তা আরও কঠোর করা হয়েছে ।

By

Published : Sep 25, 2019, 10:11 AM IST

ছবিটি প্রতীকী

দিল্লি, 25 সেপ্টেম্বর : জম্মু ও কাশ্মীরের বিভিন্ন এয়ারবেসে আত্মঘাতী হামলা চালাতে পারে জইশ-ই-মহম্মদ জঙ্গিরা । শ্রীনগর, অবন্তিপুরা, জম্মু, পাঠানকোট, হিন্দোনের এয়ারবেসে জারি হয়েছে হাই অ্যালার্ট (অরেঞ্জ লেভেল) ।

গোয়েন্দা সংস্থা সূত্রে খবর, কিছুদিনের মধ্যে 8-10 জন জইশ জঙ্গি ভারতীয় বায়ুসেনার এয়ারবেসগুলিতে আত্মঘাতী হামলা চালাতে পারে । তারা ভারতে প্রবেশের চেষ্টাও করছে । রিপোর্ট পেয়েই সতর্ক হয়েছে IAF । নিরাপত্তা আরও কঠোর করা হয়েছে ।

2016 সালে এরকমই এক হামলা হয়েছিল পাঠানকোট এয়ারবেসে । প্রাণ হারিয়েছিলেন বেশ কয়েকজন জওয়ান । পালটা পাকিস্তানের মাটিতে ঢুকে সার্জিকাল স্ট্রাইক চালায় ভারত । খতম হয় 50-এর বেশি জঙ্গি । গুঁড়িয়ে দেওয়া হয় একাধিক জঙ্গিঘাঁটি । এরপর চলতি বছর 14 ফেব্রুয়ারি পুলওয়ামায় আত্মঘাতী হামলা চালায় জইশ জঙ্গি । শহিদ হন 40 জন জওয়ান । ঠিক 12 দিনের মাথায় পাকিস্তানের বালাকোটে এয়ার স্ট্রাইক করে ভারত । গুঁড়িয়ে দেওয়া হয় জঙ্গিঘাঁটি ।

ABOUT THE AUTHOR

...view details