পশ্চিমবঙ্গ

west bengal

পুলওয়ামার জের, হুরিয়তের শীর্ষ নেতাদের নিরাপত্তা প্রত্যাহার

By

Published : Feb 17, 2019, 3:30 PM IST

হুরিয়ত কনফারেন্সের শীর্ষ নেতাদের নিরাপত্তা প্রত্যাহার করা হল। অল পার্টি হুরিয়ত কনফারেন্সের (APHC) চেয়ারম্যান মিরওয়াইজ় উমর ফারুক সহ একাধিক বিচ্ছিন্নতাবাদী নেতাদের নিরাপত্তা প্রত্যাহার করেছে জম্মু ও কাশ্মীর সরকার।

মিরওয়াইজ় উমর ফারুক

শ্রীনগর, ১৭ ফেব্রুয়ারি : হুরিয়ত কনফারেন্সের শীর্ষ নেতাদের নিরাপত্তা প্রত্যাহার করা হল। অল পার্টি হুরিয়ত কনফারেন্সের (APHC) চেয়ারম্যান মিরওয়াইজ় উমর ফারুক সহ একাধিক বিচ্ছিন্নতাবাদী নেতাদের নিরাপত্তা প্রত্যাহার করেছে জম্মু ও কাশ্মীর সরকার। পুলওয়ামায় আত্মঘাতী জঙ্গি হামলায় প্রায় ৪০ জন CRPF জওয়ানের মৃত্যুর পর মিরওয়াইজ় ছাড়াও হুরিয়ত নেতা সাব্বির শাহ, আব্দুল ঘনি ভাট, বিলাল লোন ও হাসিম কুরেশির নিরাপত্তা প্রত্যাহার করা হয়েছে।

জম্মু-কাশ্মীর প্রশাসন থেকে জারি করা নির্দেশিকায় জানানো হয়েছে, এই পাঁচ নেতার সরকারি গাড়ি ও নিরাপত্তারক্ষী প্রত্যাহার করে নেওয়া হবে। আজ বিকেল থেকেই এই নির্দেশ কার্যকর হবে। এই বিচ্ছিন্নতাবাদী নেতারা আর কোনও সরকারি সুযোগ-সুবিধে পান কি না, তা খতিয়ে দেখা হচ্ছে। কেউ যদি আরও কোনও সুযোগ সুবিধা ভোগ করেন, তাহলে সেগুলিও প্রত্যাহার করে নেওয়া হবে।

পুলওয়ামায় জঙ্গি হামলার পরদিনই কাশ্মীরে গিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং বলেছিলেন যে, "জম্মু-কাশ্মীরে কারও কারও সঙ্গে ISI এবং সন্ত্রাসবাদী সংগঠনগুলির যোগ রয়েছে।" রাজনাথ কারও নাম না নিলেও ওয়াকিবহাল মহল মনে করছে, তিনি তাঁর বক্তব্যে হুরিয়তকেই ইঙ্গিত করেছিলেন।

ABOUT THE AUTHOR

...view details