পশ্চিমবঙ্গ

west bengal

হিন্দু-মুসলিমের মধ্যে অদৃশ্য বিভাজন করছে CAB : শিবসেনা

By

Published : Dec 9, 2019, 11:30 AM IST

নাগরিকত্ব সংশোধনী বিল নিয়ে শিবসেনার মুখপত্র 'সামনা'য় কেন্দ্রকে কটাক্ষ শিবসেনার । সামনায় বলা হয়েছে, এই বিলের মধ্য দিয়ে হিন্দু ও মুসলমানদের অদৃশ্য বিভাজন করছে কেন্দ্রীয় সরকার ।

uddhav thackeray
ছবি

মুম্বই, 9 ডিসেম্বর : নাগরিকত্ব সংশোধনী বিল ইশুতে কেন্দ্রীয় সরকারকে কটাক্ষ শিবসেনার । এই বিল এনে হিন্দু-মুসলিমের মধ্যে অদৃশ্য বিভাজনের চেষ্টা হচ্ছে । শুধুমাত্র হিন্দু শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া মানে দেশে এক ধর্মযুদ্ধের ইঙ্গিত দেওয়া । শিবসেনার মুখপত্র 'সামনা'তে একথাই স্পষ্টভাবে বলা হয়েছে ।

এবার মহারাষ্ট্রে চূড়ান্ত অসফল BJP- শিবসেনা জোট । দীর্ঘ নাটকের পর NCP ও কংগ্রেসের সঙ্গে জোট করে ক্ষমতায় আসে শিবসেনা । এই অবস্থায়, নাগরিকত্ব সংশোধনী বিল ইশুতে মুখপত্র সামনায় BJP-কে আক্রমণ করল শিবসেনা ।

'সামনা'য় বলা হয়েছে, "ভারতে এখন সমস্যার কোনও অভাব নেই । তার উপর নাগরিকত্ব সংশোধনী বিল হিসেবে আর এক নতুন সমস্যাকে আমন্ত্রণ জানাচ্ছি আমরা । মনে হয়, এই বিলের মধ্য দিয়ে হিন্দু ও মুসলমানদের অদৃশ্য বিভাজন করছে কেন্দ্রীয় সরকার ।"

মুখপত্রে আরও বলা হয়েছে, "একথা সত্যি হিন্দুস্থান ছাড়া হিন্দুদের জন্য অন্য কোনও দেশ নেই । কিন্তু শরণার্থীদের মধ্যে শুধুমাত্র হিন্দুদের গ্রহণ করা বা নাগরিকত্ব দেওয়া মানে দেশে ধর্মযুদ্ধের ইঙ্গিত দেওয়া ।"

ABOUT THE AUTHOR

...view details