পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 2, 2020, 4:00 PM IST

ETV Bharat / bharat

চিকিৎসক- নার্সদের বিমান ভাড়ায় 25 শতাংশ ছাড়ের ঘোষণা ইন্ডিগোর

কোরোনা যোদ্ধাদের সম্মান জানাতে ইন্ডিগোর তরফ থেকে এই বছরের শেষ অবধি সমস্ত চিকিৎসক ও নার্সদের উড়ানে 25 শতাংশ ছাড় দেওয়া হবে বলে ঘোষণা করা হল । এই বিশেষ ছাড় গ্রহণ করার জন্য চিকিৎসক ও নার্সদের বিমানে চেক ইন করার সময় নিজেদের হাসপাতালের পরিচয় পত্র দেখাতে হবে।

Indigo
Indigo

দিল্লি, 2জুলাই: কোরোনা ভাইরাসের বিরুদ্ধেমুখোমুখি দাঁড়িয়ে লড়াই চালাচ্ছেন চিকিৎসক-নার্সেরা। তাদের এই লড়াইকে সম্মানজানাতে উড়ান সংস্থা ইন্ডিগোর তরফ থেকে বিশেষ ছাড়ের ঘোষণা করা হল। আজ সংস্থার তরফেজানানো হয়, 2020সালেরডিসেম্বর মাস অবধি চিকিৎসক ও নার্সদের বিমান ভাড়ায়25শতাংশ ছাড় দেওয়া হবে।

সংস্থারপ্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, "ইন্ডিগোর ওয়েবসাইট থেকে টিকিট কাটলে এই বিশেষ ছাড় পাওয়া যাবে।1জুলাই থেকে ডিসেম্বরের31তারিখ অবধি এই ছাড় দেওয়া হবে। এইবিশেষ অফার গ্রহণ করার জন্য চিকিৎসক ও নার্সদের বিমানে চেক ইন করার সময় পরিচয়পত্র হিসেবে নিজেদের হাসপাতালের পরিচয়পত্র বা আইডি কার্ড দেখাতে হবে। "

বর্তমানপ্রতিকূল পরিস্থিতিতে বিমান চলাচল ব্যবস্থাকে ইন্ডিগো "টাফ কুকি"ক্যাম্পেন নামে নামাঙ্কিত করেছে। এই উদ্যোগকে সফল বানাতে বিমান সংস্থাটির তরফ থেকেবেশ কিছু পদক্ষেপ করা হয়েছে। যাত্রীদের মনোবল বাড়াতে ও উৎসাহ দিতে চেক- ইনপয়েন্টে একটি কুকির কৌটো দেওয়া থেকে শুরু করে বোর্ডিং গেটে ও বিমানের ভিতরেস্বাগত জানাতে শুভেচ্ছা বার্তা দেওয়া এবংPPE-তে টাফ কুকির স্টিকার লাগানো হবে।

দীর্ঘদুই মাস বন্ধ থাকার পর গত25মেথেকে ভারতে ফের অন্তঃরাষ্ট্রীয় উড়ান ব্যবস্থা চালু হয়। অসামরিক উড়ানমন্ত্রীহরদীপ সিং পুরি আজ টুইটারে লেখেন,গতকাল অর্থাৎ1জুলাই785বিমানে মোট71,471জন যাত্রী যাতায়াত করেছেন।

ভারতে ব্যবহৃতA320বিমানে প্রায়180টি সিট থাকে,অন্যদিকে উড়ানমন্ত্রীর দেওয়া পরিসংখ্যান অনুযায়ীপ্রতি বিমানে গড়ে91জন যাত্রী যাতায়াত করেছেন,অর্থাৎ50শতাংশ যাত্রী নিয়ে গতকাল অন্তঃরাষ্ট্রীয় বিমানচলাচল করেছে। কোরোনা সংক্রমণ প্রতিরোধে এখনও আন্তর্জাতিক উড়ান ব্যবস্থা স্থগিতরাখা হয়েছে ।

ABOUT THE AUTHOR

...view details