পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

সন্ত্রাসবাদ ইশুতে আবারও ইসলামাবাদকে কোণঠাসা ভারতের

"পাকিস্তান বিশ্ব সন্ত্রাসবাদের আতুঁড়ঘরে পরিণত হয়েছে । ভারতে যে জঙ্গি কার্যকলাপ হচ্ছে, সেই সবের মূলে রয়েছে পাকিস্তান । জম্মু ও কাশ্মীর এবং লাদাখ সবসময় ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ ছিল এবং আগামী দিনেও থাকবে ।" কড়া ভাষায় পাকিস্তানকে আক্রমণ ভারতের ।

By

Published : Sep 24, 2020, 9:58 PM IST

CICA meeting
প্রতীকী ছবি

দিল্লি, 24 সেপ্টেম্বর : ভারতের বিরুদ্ধে মিথ্যা কুৎসা ছড়াতে আন্তর্জাতিক সংগঠনগুলিকে ব্যবহার করছে পাকিস্তান । আজ কনফারেন্স অ্যান্ড কনফিডেন্স বিল্ডিং মেজ়ারস ইন এশিয়ার এক বিশেষ বৈঠকে এইভাবেই ইসলামাবাদকে আক্রমণ করল ভারত । বৈঠকে ভারতের তরফে উপস্থিত ছিলেন বিদেশমন্ত্রী এস জয়শংকর ।

ভারতের তরফে আজ সাফ জানিয়ে দেওয়া হয়, “ জম্মু ও কাশ্মীর এবং লাদাখ সবসময় ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ ছিল এবং আগামী দিনেও থাকবে । ভারতের অভ্যন্তরীণ বিষয়ে নাক গলানোর কোনও অধিকার পাকিস্তানের নেই ।”

বৈঠকে বলা হয়, "পাকিস্তান যে মন্তব্যগুলি করছে তা ভারতের অভ্যন্তরীণ বিষয়ে সরাসরি হস্তক্ষেপ । ভারতের সার্বভৌমত্ব ও অভ্যন্তরীণ ঐক্যে আঘাত হানার চেষ্টা করা হচ্ছে । এটি CICA-র নীতির পরিপন্থী ।"

পাকিস্তান বিশ্ব সন্ত্রাসবাদের আতুঁড়ঘরে পরিণত হয়েছে । ভারতে যে জঙ্গি কার্যকলাপ হচ্ছে, সেই সবের মূলে রয়েছে পাকিস্তান । ভারতের তরফে আজ আবারও পাকিস্তানকে কড়া ভাবে বলে দেওয়া হয়, তারা যেন সন্ত্রাসবাদে আর্থিকভাবে প্রত্যক্ষ বা পরোক্ষ কোনও মদত না দেয় । একমাত্র তবেই দ্বিপাক্ষিক স্তরে সমস্যার সমাধান সম্ভব ।

আরও পড়ুন :কাশ্মীরে আইনজীবীকে গুলি করে খুন

পাকিস্তানকে সন্ত্রাসবাদ দমনে কড়া ভাবে হুঁশিয়ারি দেওয়ার পাশাপাশি কাজ়াখাস্তানকে বৈঠকে উপস্থিত থাকার জন্য অভিবাদন জানান বিদেশমন্ত্রী । এশিয়ার শান্তি, নিরাপত্তা ও বিকাশের জন্য CICA-র সদস্য দেশগুলি সবসময় ভারতকে পাশে পাবে বলেও জানান তিনি ।

CICA-র সদস্য দেশগুলিকে কোরোনা মোকাবিলায় কীভাবে ভারত সাহায্য করেছে আজ সেই কথাও তুলে ধরেন জয়শংকর ।

ABOUT THE AUTHOR

...view details