পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jul 28, 2020, 12:20 PM IST

ETV Bharat / bharat

বিশ্বের মধ্যে ভারতে সবচেয়ে দ্রুতগতিতে বাড়ছে কোরোনার সংক্রমণ : রিপোর্ট

ব্লুমারসবার্গের কোরোনা ট্র্যাকারের রিপোর্ট অনুযায়ী, গত সপ্তাহের তুলনায় প্রায় 20 শতাংশ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে ভারতে । এই দেশে সবথেকে দ্রুত গতিতে বাড়ছে কোরোনার সংক্রমণ ।

india
india

দিল্লি, 28জুলাই : কোরোনা সংক্রমণ সবথেকে দ্রুত গতিতে বাড়ছে ভারতে গোটা বিশ্বের মধ্যে ৷ সম্প্রতি এক রিপোর্টে প্রকাশ্য এল এই তথ্য । ব্লুমারসবার্গের কোরোনা ট্র্যাকারের রিপোর্ট অনুযায়ী, গত সপ্তাহের তুলনায় প্রায় 20 শতাংশ সংক্রমণ বৃদ্ধি পেয়েছে ভারতে । আক্রান্তের সংখ্যা এখন 14 লাখের বেশি ।

স্বাস্থ্যমন্ত্রকের পরিসংখ্যান অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত মোট কোরোনা সংক্রমিতের সংখ্যা 14 লাখ 83 হাজার 157 জন । তাঁদের মধ্যে সুস্থ 9 লাখ 52হাজার 743 জন । সক্রিয় আক্রান্ত 4 লাখ 96 হাজার 988 । রবিবার রেকর্ড হারে সংক্রমণ হয় ভারতে, প্রায় 50 হাজার । তবে গত 24 ঘণ্টায় আক্রান্ত হয়েছেন 47 হাজার 704 জন ।

ইন্ডিয়ান কাউন্সিল অফ মেডিকেল রিসার্চের তরফে জানানো হয়েছে, বাড়ছে সোয়াব পরীক্ষার সংখ্যা । 24 ঘণ্টায় দেশে 5 লাখ 28 হাজার 82 জনের সোয়াব নমুনা পরীক্ষা করা হয়েছে । কিন্তু বিশ্বব্যাপী রিপোর্ট অনুযায়ী, সব দেশগুলির মধ্যে ভারত এবং ব্রাজিলে জনসংখ্যার নিরিখে কোরোনা পরীক্ষার সংখ্যা কম ।

রিপোর্ট অনুযায়ী, প্রতি এক হাজার জনে 11.8 জনের সোয়াব নমুনা পরীক্ষা করা হচ্ছে ভারতে । যেখানে অ্যামেরিকা প্রতি এক হাজারে 152.98 জনের নমুনা পরীক্ষা করা হচ্ছে । রাশিয়ায় প্রতি হাজার জনে পরীক্ষা হচ্ছে 184.34 জনের নমুনা । অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ের প্রজেক্ট আওয়ার ওয়ার্লড ইন ডেটা-এ এই তথ্য প্রকাশ করা হয়েছে ।

বিশ্বে আক্রান্তের নিরিখে ভারত তৃতীয় স্থানে রয়েছে । প্রথম ও দ্বিতীয় স্থানে রয়েছে অ্যামেরিকা এবং ব্রাজ়িল । তবে ব্লুমারসবার্গের কোরোনা ট্র্যাকারের রিপোর্টের দাবি, ভারতে সংক্রমণের হার দ্রুততম ।

ABOUT THE AUTHOR

...view details