পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Dec 25, 2020, 4:29 PM IST

ETV Bharat / bharat

কৃষকদের লাভ না হলে এক বছর পর আইন সংশোধন : রাজনাথ

মোদি সরকারের নয়া কৃষি আইন বাতিলের দাবিতে পথে নেমেছেন কৃষকরা। তার পালটা হিসেবে বিজেপির তরফে ১০০ সাংবাদিক বৈঠক ও ৭০০ সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শুক্রবার দিল্লিতে এই কর্মসূচিতেই যোগ দিয়েছিলেন রাজনাথ সিং।

if farm law not beneficial for farmer government will amend it after an year or so, said rajnath singh
কৃষকদের জন্য লাভজনক না হলে এক বছর পর আইন সংশোধন হবে : রাজনাথ সিং

দিল্লি, 25 ডিসেম্বর : নয়া কৃষি আইন যদি কৃষকদের জন্য লাভজনক না হয়, তাহলে কেন্দ্রীয় সরকার সেই আইন সংশোধন করবে। শুক্রবার এমনই জানালেন প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তবে চাষিদের কাছে তাঁর আর্জি, তার আগে অন্তত এক বছরের জন্য এই আইন লাগু করতে দেওয়া হোক।

মোদি সরকারের নয়া কৃষি আইন বাতিলের দাবিতে পথে নেমেছেন কৃষকরা। তার পালটা হিসেবে বিজেপির তরফে ১০০ সাংবাদিক বৈঠক ও ৭০০ সভা করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে । শুক্রবার দিল্লিতে এই কর্মসূচিতেই যোগ দিয়েছিলেন রাজনাথ সিং। সেখানেই তিনি এই কথা বলেন।

প্রতিরক্ষা মন্ত্রী বলেন, "সমস্ত সমস্যাই আলোচনার মাধ্যমে সমাধান করা সম্ভব। প্রধানমন্ত্রী চান কৃষকদের সঙ্গে আলোচনা চলতে থাকুক। আমি সমস্ত আন্দোলনরত কৃষকদের কাছে আবেদন করব যে তাঁরা কৃষি আইন নিয়ে আলোচনার জন্য এগিয়ে আসুন।" যে সমস্ত কৃষকরা আন্দোলনে নেমেছেন। তাঁদের প্রতি সরকার যে শ্রদ্ধাশীল। সেই কথাও এদিন মনে করিয়ে দিয়েছেন রাজনাথ সিং।

আরও পড়ুন:বড়দিনে দেশের কৃষকদের উদ্দেশে ভাষণ প্রধানমন্ত্রীর

এদিকে এদিনই প্রধানমন্ত্রী দেশের ৯ হাজার কৃষি পরিবারকে কিষাণ সম্মাননিধির ১৮ হাজার কোটি টাকা দিয়েছেন। ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে কথা বলেছেন ৬ রাজ্যের কৃষকদের সঙ্গে। সেখানেও নয়া কৃষি আইন কৃষকদের ভালোর জন্য করা হয়েছে বলে তিনি সওয়াল করেছেন।

ABOUT THE AUTHOR

...view details