পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Jan 5, 2020, 6:11 PM IST

Updated : Jan 5, 2020, 7:59 PM IST

ETV Bharat / bharat

টাটা সন্সের পদে ফিরতে চান না, জানালেন সাইরাস

NCLAT নির্দেশ দিলেও টাটা সন্সের চেয়ারম্যান পদে ফিরতে চান না, জানালেন সাইরাস মিস্ত্রি ।

সাইরাস
সাইরাস


দিল্লি, 5 জানুয়ারি : NCLAT নির্দেশ দিলেও টাটা সন্সের চেয়ারম্যান পদে ফিরতে চান না, জানালেন সাইরাস মিস্ত্রি । টাটা সন্সের পাশাপাশি TCS ও টাটা ইন্ডাস্ট্রিজ়ের দায়িত্বেও থাকতে চান না বলে জানিয়েছেন ।

18 ডিসেম্বর NCLAT (ন্যাশনাল কোম্পানি ল অ্যাপেলেট ট্রাইবুনাল) -এর রায়ে টাটা সন্সের চেয়ারম্যান পদে সাইরাস মিস্ত্রিকে ফেরানোর নির্দেশ দেওয়া হয় । ট্রাইবুনালের এই রায়কে চ্যালেঞ্জ জানিয়ে 2 জানুয়ারি সুপ্রিম কোর্টে আবেদন করে টাটা সন্স । আগামীকাল থেকে সেই মামলার শুনানি শুরু । তার আগেই NCLAT-র নির্দেশকে সম্মান জানিয়ে সাইরাস জানিয়ে দিলেন চেয়ারম্যান পদে তিনি থাকতে চান না ।

পাশাপাশি সাইরাস বললেন, "টাটা সন্সের আংশিক অংশীদার হিসেবে অধিকার রক্ষার জন্য যাবতীয় পদক্ষেপ করব । বোর্ড অফ টাটা সন্সের যে পদে তিরিশ বছর ধরে আছি, সেই পদের স্বচ্ছতা এবং মর্যাদা রক্ষা করব ।"

সাইরাস পালোনজি মিস্ত্রিকে 2012 সালে টাটা গ্রুপের চেয়ারম্যান পদে বসানো হয় । প্রায় চার বছর পর 2016 সালের 24 অক্টোবর ভোট করে তাঁকে এই পদ থেকে সরানোর সিদ্ধান্ত নেয় টাটা গ্রুপ । সাইরাসকে সরানোর পর অন্তর্বতীকালীন চেয়ারম্যান হন রতন টাটা । কয়েকমাস পর নটরাজন চন্দ্রশেখরনকে গ্রুপের চেয়ারম্যান করা হয় । NCLAT-তে যায় টাটা সন্স । যান সাইরাসও । তিন বছর পর 18 ডিসেম্বর ট্রাইবুনাল জানায়, সাইরাসকে সরানো এবং নটরাজন চন্দ্রশেখরনকে গ্রুপের চেয়ারম্যান করা দু'টোই অবৈধ ।

এই সংক্রান্ত আরও খবর :সাইরাস ইশুতে ট্রাইবুনালের নির্দেশকে চ্যালেঞ্জ জানিয়ে সুপ্রিম কোর্টে টাটা সন্স

NCLAT -র এই নির্দেশে সাইরাসকে টাটা সন্সের পাশাপাশি টাটা কলসালটেন্সি সার্ভিস, টাটা ইন্ডাস্ট্রিজ় ও মহারাষ্ট্রের টাটা টেলি সার্ভিসেসেরও প্রধান হিসেবে পুনর্বহাল করতে বলা হয় । যা কার্যকর করতে চার সপ্তাহ সময় দেয় তারা । সেই চার সপ্তাহ শেষ হওয়ার আগেই 2 জানুয়ারি সুপ্রিম কোর্টে আবেদন জানায় টাট সন্স ।

এই সংক্রান্ত আরও খবর : মামলায় জয়, টাটা সন্সের এগজ়িকিউটিভ চেয়ারম্যান পদে ফিরছেন সাইরাস

Last Updated : Jan 5, 2020, 7:59 PM IST

ABOUT THE AUTHOR

...view details