পশ্চিমবঙ্গ

west bengal

মুখ্যমন্ত্রী নয়, এই  রাজ্যের ছেলে হয়ে কাজ করতে চাই : হেমন্ত সোরেন

By

Published : Dec 23, 2019, 11:58 PM IST

সব ঠিক থাকলে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হচ্ছেন হেমন্ত সোরেনই । তার আগে আজ জানিয়ে দিলেন, মুখ্যমন্ত্রী নয়, এই ঝাড়খণ্ডের ছেলে বা ভাই হয়ে কাজ করতে চান তিনি ।

ছবি
ছবি

রাঁচি, 23 ডিসেম্বর : BJP-কে ধরাশায়ী করে ঝাড়খণ্ডে সরকার গড়তে চলেছে কংগ্রেস-ঝাড়খণ্ড মুক্তি মোর্চা ও রাষ্ট্রীয় জনতা দলের জোট ৷ সব ঠিক থাকলে ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হবেন হেমন্ত সোরেন । তার আগেই আজ সন্ধ্যায় রাজ্যের প্রতি আরও একবার নিজের দায়িত্ব ও কর্তব্যবোধকে স্পষ্ট করে দিলেন তিনি । জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী নয়, এই রাজ্যের ছেলে বা ভাই হয়ে কাজ করতে চান ।

81 আসন বিশিষ্ট বিধানসভায় জোট 47টি আসন পেয়েছে ৷ 2014 বিধানসভা নির্বাচনে BJP একাই 37টি আসন পেয়েছিল ৷ সেবার জোটসঙ্গী অল ঝাড়খণ্ড স্টুডেন্স ইউনিয়নকে নিয়ে সরকার গঠন করে BJP ৷ মুখ্যমন্ত্রী হন রঘুবর দাস ৷ কিন্তু এবার সব জল্পনার অবসান ঘটিয়ে অন্য কথা বলল জনাদেশ । সব ঠিক থাকলে দ্বিতীয়বারের জন্য ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হতে চলেছেন JMM-এর হেমন্ত সোরেন ৷ Etv Bharat-এর মুখোমুখি হয়ে সোরেন জানান, মানুষ যে সিদ্ধান্ত নিয়েছে তাতে দেখা যাচ্ছে পাঁচ বছর ধরে লোকজন চোখের জল ফেলেছেন । আজ তার হিসেব নিয়েছেন ।

ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে এসে নরেন্দ্র মোদি, অমিত শাহ বারবার আক্রমণ করেছেন হেমন্তকে । এই বিষয়ে প্রশ্ন করা হলে সোরেন বলেন, " কে কী ভাবছেন জানি না । আমরা আমাদের কাজ করতে চাই ।" এই জনাদেশ নিয়ে কী বলবেন? সোরেন জানান, আশা ছিল । আগের সরকারেরও পূর্ণ সমর্থন ছিল না । এবার মানুষ এই সিদ্ধান্ত নিয়েছে । মুখ্যমন্ত্রী হিসেবে আপনার কী স্বপ্ন রয়েছে? সোরেনের স্পষ্ট বার্তা, "মুখ্যমন্ত্রী হিসেবে নয়, এই রাজ্যের ছেলে, এই রাজ্যের ভাই হিসেবে কাজ করব । মানুষের মাঝে থেকে কাজ করব ।"

ABOUT THE AUTHOR

...view details