পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

হায়দরাবাদ এনকাউন্টারের ঘটনায় 3 সদস্যের তদন্ত কমিটি সুপ্রিম কোর্টের

হায়দরাবাদ এনকাউন্টারের ঘটনায় সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে । এই কমিটির প্রধান করা হয়েছে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি ভি এস সিরপুরকরকে ।

By

Published : Dec 12, 2019, 2:34 PM IST

Telangana rape murder
হায়দ্রাবাদ এনকাউন্টার ঘটনা

দিল্লি, 12 ডিসেম্বর : হায়দরাবাদ এনকাউন্টারের ঘটনায় সুপ্রিম কোর্ট বৃহস্পতিবার তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে । এই কমিটির প্রধান করা হয়েছে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি ভি এস সিরপুরকরকে ।

হায়দরাবাদে 28 নভেম্বর এক পশুচিকিৎসক যুবতিকে ধর্ষণের পর পুড়িয়ে খুনের অভিযোগ ওঠে ৷ পরদিন ওই পশু চিকিৎসককে ধর্ষণ ও হত্যার অভিযোগে চারজনকে গ্রেপ্তার করা হয় । 6 ডিসেম্বর তদন্তের স্বার্থে ঘটনার পুনর্নিমাণের জন্য অভিযুক্তদের ঘটনাস্থানে নিয়ে যাওয়া হয় । কিন্তু এই সময় অভিযুক্তরা পুলিশের অস্ত্র কেড়ে নিয়ে পালাতে চেষ্টা করে । সেসময় পুলিশ বাধ্য হয়ে তাদের এনকাউন্টারে হত্যা করে বলে পুলিশ জানায় ।

এই ঘটনায় অভিযুক্তদের ইচ্ছাকৃত ভাবে হত্যা করেছে বলে পুলিশের বিরুদ্ধে অভিযোগ ওঠে । এনকাউন্টারে অভিযুক্তদের নিহত হওয়ার ঘটনায় হায়দরাবাদ পুলিশের বিরুদ্ধে অভিযোগের ইতিমধ্যে তদন্ত শুরু হয়েছে । এরই মধ্যে শীর্ষ আদালত তদন্ত কমিটি গঠনের নির্দেশ দিল । চার সদস্যের এই কমিটির প্রধান করা হয়েছে সুপ্রিম কোর্টের অবসরপ্রাপ্ত বিচারপতি ভি এস সিরপুরকরকে । এছাড়া এই কমিটিতে আছেন বম্বে হাইকোর্টের প্রাক্তন প্রধান বিচারপতি রেখা বালডোটা ও প্রাক্তন CBI ডিরেক্টর ডি আর কার্তিকেয়ন ।

ABOUT THE AUTHOR

...view details