পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Oct 13, 2020, 6:21 PM IST

Updated : Oct 13, 2020, 6:30 PM IST

ETV Bharat / bharat

হাথরসের গ্রামে CBI, নির্যাতিতার মা-ভাইকে সঙ্গে নিয়ে তদন্ত

তদন্তভার নিয়ে হাথরসের নির্যাতিতার গ্রামে গেলেন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আধিকারিকরা । সঙ্গে ছিলেন যুবতির ভাই, একজন ফরেন্সিক বিশেষজ্ঞ ও পুলিশ ।

Hathras horror
ফাইল ছবি

হাথরস, 13 অক্টোবর : হাথরসের ঘটনার তদন্তে আজ নির্যাতিতার গ্রামে গেলেন CBI আধিকারিকরা । যুবতির ভাইয়ের বয়ান অনুযায়ী যে মিলেট খেতে সেদিন যুবতির উপর নির্যাতন চালানো হয়েছিল, সেখানেও যান তাঁরা । যুবতির অসুস্থ মাকেও ঘটনাস্থানে নিয়ে যাওয়া হয় । CBI আধিকারিকদের সঙ্গে ছিলেন যুবতির ভাই, একজন ফরেন্সিক বিশেষজ্ঞ ও পুলিশ ।

দু'সপ্তাহ ধরে দিল্লির এক হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়ার পর মৃত্যু হয় যুবতির । আর এরপর থেকেই দেশজুড়ে শুরু হয় প্রতিবাদের ঝড় । উত্তরপ্রদেশ পুলিশের ভূমিকা নিয়েও প্রশ্ন ওঠে । এরপর 30 সেপ্টেম্বর বিশেষ তদন্তকারী দল গঠন করা হয় । সাতদিনের মধ্যে রিপোর্ট জমা দেওয়ার কথা ছিল ওই বিশেষ তদন্তকারী দলের । পরে রিপোর্ট জমা দেওয়ার সময়সীমা আরও দশ দিন বাড়ানো হয় ।

আরও পড়ুন : আদালতে হাথরসের পরিবারের গোপন জবানবন্দী, পরবর্তী শুনানি 2 নভেম্বর

এরই মাঝে CBI তদন্তের সুপারিশ করেন মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ । এরপর তদন্তভার নিয়ে FIR করে CBI । FIR-এ ভারতীয় দণ্ডবিধির 376-D ধারায় গণধর্ষণ, 307 ধারায় খুনের চেষ্টা, 302 ধারায় খুন এবং তপশিলি জাতি ও উপজাতি আইনের 3 নম্বর ধারায় নৃশংসতার মামলা রুজু করা হয় ।

এদিকে গতকালই এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চে বিচারপতি পঙ্কজ মিথাল ও রঞ্জন রায়ের উপস্থিতিতে যুবতির পরিবারের জবানবন্দী নেওয়া হয় । হাথরসের জেলাশাসক, পুলিশ সুপারের পাশাপাশি উত্তরপ্রদেশের অতিরিক্ত মুখ্যসচিব, DGP ও ADG (আইনশৃঙ্খলা)-ও আদালতে উপস্থিত ছিলেন ।

Last Updated : Oct 13, 2020, 6:30 PM IST

ABOUT THE AUTHOR

...view details