পশ্চিমবঙ্গ

west bengal

By

Published : Aug 29, 2019, 2:26 PM IST

ETV Bharat / bharat

জলপথে নাশকতার ছক, নিরাপত্তা জোরদার করা হল গুজরাতে

পাকিস্তানের কমান্ডোরা জলপথে ভারতে ঢুকে গুজরাতে নাশকতামূলক কাজ করতে পারে বলে জানিয়েছে ভারতের গোয়েন্দারা । সেই ছক রুখতেই স্থানীয় পুলিশ, BSF ও উপকূলরক্ষী বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে ।

জলপথে নাশকতার ছক, নিরাপত্তা জোরদার করা হল গুজরাতে

আহমেদাবাদ, 29 অগাস্ট : গুজরাতের কছ এলাকায় পাকিস্তানি কমান্ডোরা ছোট নৌকায় অনুপ্রবেশ করতে পারে । গোয়েন্দা সূত্রে এই খবর পাওয়ার পরেই গুজরাতের কান্দলা বন্দরে নিরাপত্তা জোরদার করেছে ভারত । নিরাপত্তারক্ষীদের টহলদারিও বাড়ানো হয়েছে সেই এলাকায় । পাকিস্তানের কমান্ডোরা জলপথে ভারতে ঢুকে গুজরাতে নাশকতামূলক কাজ করতে পারে বলে জানিয়েছে ভারতের গোয়েন্দারা । সেই ছক রুখতেই স্থানীয় পুলিশ, BSF ও উপকূলরক্ষী বাহিনীকে সতর্ক থাকার নির্দেশ দেওয়া হয়েছে ।

এদিকে জম্মু ও কাশ্মীরের পুঞ্চের মেন্দহারে আজ সকাল সাড়ে 11টা নাগাদ সংঘর্ষবিরতি চুক্তি লঙ্ঘন করে পাকিস্তান । জম্মু ও কাশ্মীরের গুলমার্গেও পাকিস্তানি সেনার মদতে জঙ্গি অনুপ্রবেশের খবর এসেছে গোয়েন্দা সূত্রে । এরপর থেকেই সেই এলাকায় হাই অ্যালার্ট জারি করা হয়েছে । সেনা সূত্রে জানানো হয় গুলমার্গের উস্তাদ ও গুলাব পোস্টগুলির কাছে ইতিমধ্যেই অনুপ্রবেশকারীদের গতিবিধি লক্ষ্য করা গেছে । সেনার তরফে অনুপ্রবেশকারীদের মোকাবিলা করা হয়েছে বলে জানা গেছে । দুইজনকে আটকও করেছে সেনা । তাদের নাম খালিদ ও নাজ়িম । তাদের কাছ থেকে অস্ত্র ও জঙ্গি প্রশিক্ষণের বই বাজেয়াপ্ত করা হয়েছে । ফের অনুপ্রবেশের চেষ্টা হতে পারে বলে মনে করছে সেনা । এর জেরে নিরাপত্তা ব্যবস্থা আরও জোরদার করা হয়েছে ।

পাকিস্তানের কমান্ডোরা জলপথে ভারতে ঢুকে গুজরাতে নাশকতামূলক কাজ করতে পারে বলে জানিয়েছে ভারতের গোয়েন্দারা

ভারত-পাকিস্তানের উত্তপ্ত এই পরিস্থিতির মধ্যেই ক্ষেপণাস্ত্র পরীক্ষা করার দাবি জানাল পাকিস্তান । পাকিস্তান সেনার তরফে মেজর আসিফ গফুর টুইট করে দাবি করেন, ভূমি থেকে ভূমি ব্যালিস্টিক মিজ়াইল গজ়নভির সফল পরীক্ষা করেছে পাকিস্তান । প্রসঙ্গত, পাকিস্তানের করাচির পাশে সোনিমানি ফায়ারিং রেঞ্জ থেকে ক্ষেপণাস্ত্র পরীক্ষা করা হবে বলে জানানো হয়েছিল গতকাল । এই কারণেই পাকিস্তান সরকার আজ সে দেশের আকাশসীমায় চলাচলের ক্ষেত্রে সতর্কতামূলক নির্দেশিকা জারি করেছিল ।

ABOUT THE AUTHOR

...view details