পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

কর্নাটকে বিবাহ বা অন্য অনুষ্ঠানে 50-র বেশি নিমন্ত্রিত নয়

কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের কমিশনার পঙ্কজকুমার পাণ্ডে বলেন, “অনুষ্ঠানটি এমন জায়গায় করতে হবে, যে জায়গাটি খোলা । ভালোভাবে বাতাস চলাচল হয় । শীতাতপ নিয়ন্ত্রিত হলে অনুষ্ঠান আয়োজন করা যাবে না । কনটেনমেন্ট জ়োনের বাসিন্দারা অনুষ্ঠানে আসার অনুমোদন পাবেন না । 65 বছরের বেশি বয়সের বৃদ্ধ, অন্তঃসত্ত্বা এবং 10 বছরের কম বয়সি শিশুরা অনুষ্ঠানে আসতে পারবেন না ।”

By

Published : May 16, 2020, 10:45 AM IST

karnataka
karnataka

বেঙ্গালুরু, 16 মে : তৃতীয় দফার লকডাউন শেষ হতে চলেছে। শুরু হবে চতুর্থ দফার লকডাউন । তবে সেক্ষেত্রে ছাড় থাকবে । সিদ্ধান্ত নিতে পারবে রাজ্যগুলি । কর্নাটকেও চতুর্থ দফার লকডাউনের ক্ষেত্রে কয়েকটি সিদ্ধান্তের কথা জানিয়েছে রাজ্য প্রশাসন । যে কোনও অনুষ্ঠান বা বিয়েতে 50 জনের বেশি উপস্থিত থাকতে পারবেন না বলে গতকাল জানিয়ে দিয়েছে কর্নাটক সরকার । গতকাল কর্নাটকের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের কমিশনার পঙ্কজকুমার পাণ্ডে বলেন, “বিবাহ অনুষ্ঠানে 50 জনের বেশি অতিথিকে নিমন্ত্রণ করা যাবে না ।”

বিবাহ অনুষ্ঠান আয়োজন করার আগে স্থানীয় প্রশাসনের অনুমতি নিতে হবে । এমনকী ট্রাভেল পাসও নিতে হবে । পঙ্কজকুমার পাণ্ডে বলেন, “অনুষ্ঠানটি এমন জায়গায় করতে হবে, যে জায়গাটি খোলা । ভালোভাবে বাতাস চলাচল হয় । শীতাতপ নিয়ন্ত্রিত হলে অনুষ্ঠান আয়োজন করা যাবে না । কনটেনমেন্ট জ়োনের বাসিন্দারা অনুষ্ঠানে আসার অনুমোদন পাবেন না । 65 বছরের বেশি বয়সের বৃদ্ধ, অন্তঃসত্ত্বা এবং 10 বছরের কম বয়সি শিশুরা অনুষ্ঠানে আসতে পারবেন না ।”

প্রত্যেক অনুষ্ঠানবাড়িতে থার্মাল স্ক্রিনিং করতেই হবে । স্যানিটাইজ়ারের ব্যবস্থা রাখতে হবে । মাস্ক পরতে হবে । সামাজিক দূরত্ব মেনে চলতে হবে । মদ, তামাকজাতীয় দ্রব্য সেবন, যেখানে সেখানে থুতু ফেলা নিষিদ্ধ ।

পঙ্কজবাবু বলেন, “কারোও যদি জ্বর, সর্দি বা শ্বাসকষ্টজনিত সমস্যা থাকে তাঁকে অনুষ্ঠানে যোগ দিতে দেওয়া যাবে না । উপরন্তু তাঁকে চিকিৎসার জন্য পাঠানো হবে । কে অনুষ্ঠানে যোগ দিচ্ছেন তার একটি তালিকাও রাখতে হবে । প্রত্যেকের ফোনে আরোগ্য সেতু অ্যাপটি রাখতে হবে ।”

ABOUT THE AUTHOR

...view details