পশ্চিমবঙ্গ

west bengal

কোরোনায় আক্রান্ত কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রীর স্টাফ অফিসের এক নিরাপত্তারক্ষী

By

Published : Apr 27, 2020, 10:21 AM IST

শনিবার দিল্লির AIIMS-এর টিচিং ব্লকে কর্মরত ওই ব্যক্তির সোয়াব নমুনার রিপোর্টে কোরোনা পজ়িটিভ এসেছে । এর জেরে হর্ষ বর্ধনের স্পেশাল ডিউটি অফিসারসহ বিভাগের প্রত্যেককে কোয়ারানটিনে পাঠানো হয়েছে ।

corona
corona

দিল্লি, 27 এপ্রিল : কেন্দ্রীয় স্বাস্ত্র্যমন্ত্রী হর্ষ বর্ধনের স্পেশাল ডিউটি অফিসার(OSD)-র অফিসের এক নিরাপত্তারক্ষীর শরীরে মিলল COVID- 19 । তিনি দিল্লির AIIMS-এর টিচিং ব্লকে কর্মরত। শনিবার তাঁর সোয়াব নমুনা রিপোর্টে কোরোনা পজ়িটিভ এসেছে । অন্যদিকে, BR আম্বেদকর ইনস্টিটিউট রোটারি ক্যানসার হাসপাতালের একজন নার্সের শরীরে কোরোনা ভাইরাস পাওয়া গেছে ।

OSD-র এই নিরাপত্তারক্ষীকে কোরোনা পজ়িটিভ পাওয়ার পর স্পেশাল ডিউটি অফিসারসহ এই বিভাগের প্রত্যেককে কোয়ারানটিনে পাঠানো হয়েছে । সকলেরই সোয়াব নমুনা সংগ্রহ করা হবে বলে জানা গেছে । পুরো OSD অফিস স্যানিটাইজ় করা হয়েছে । ওই নিরাপত্তারক্ষী সম্প্রতি কাদের সংস্পর্শে এসেছিলেন তাও খতিয়ে দেখা হচ্ছে ।

এদিকে, BR আম্বেদকর ইনস্টিটিউট রোটারি ক্যানসার হাসপাতালের যে নার্সের শরীরে কোরোনা মিলেছে, তাঁর দুই সন্তানও কোরোনায় আক্রান্ত হয়েছে । হাসপাতালের ডিউটি চলাকালীন ওই নার্সের সংস্পর্শে যাঁরা এসেছিলেন তাঁদের সেলফ কোয়ারানটিনে পাঠানো হয়েছে । তাঁদেরও নমুনা সংগ্রহ করা হতে পারে । এর পাশাপাশি সম্প্রতি কেমোথেরাপি চলা যেসব রোগী এই নার্সের সংস্পর্শে এসেছিলেন, তাঁদেরও সেলফ কোয়ারানটিনে থাকতে বলা হয়েছে ।

সম্প্রতি AIIMS-এর ছ'জনের শরীরে কোরোনা সংক্রমণ মিলেছে । এখানকার বিভিন্ন দপ্তরের মোট 70 জনকে সেলফ কোয়ারানটিনে পাঠানো হয়েছে ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details