পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

পুলওয়ামায় পোলিং বুথে গ্রেনেড ছুড়ল জঙ্গিরা

কাশ্মীরের অনন্তনাগ লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুলওয়ামায় একটি বুথে গ্রেনেড ছুড়ল জঙ্গিরা । ঘটনাটি পুলওয়ামার ত্রালে ঘটে । ঘটনায় হতাহতের খবর নেই । সকাল 11টা পর্যন্ত অনন্তনাগ লোকসভা কেন্দ্রে ভোটদানের হার 1.14 শতাংশ ।

By

Published : May 6, 2019, 1:03 PM IST

গ্রেনেড

শ্রীনগর, 6 মে : কাশ্মীরের অনন্তনাগ লোকসভা কেন্দ্রের অন্তর্গত পুলওয়ামায় একটি বুথে গ্রেনেড ছুড়ল জঙ্গিরা । ঘটনাটি পুলওয়ামার ত্রালে ঘটে । ঘটনায় হতাহতের খবর নেই । সকাল 11টা পর্যন্ত অনন্তনাগ লোকসভা কেন্দ্রে ভোটদানের হার 1.14 শতাংশ । এই আসনে আজকে শেষ দফার নির্বাচন । নির্বাচনী আধিকারিকরা মনে করছেন, জঙ্গিদের ভয়ে এই আসনে প্রদত্ত ভোট খুবই কম হতে চলেছে ।

আজ পঞ্চম দফার নির্বাচন । দেশের 7টি রাজ্যের 51টি আসনে চলছে ভোটগ্রহণ । এরমধ্যে জম্মু-কাশ্মীরের 2টি আসন ভোটগ্রহণ চলছে । জম্মু-কাশ্মীরের অনন্তনাগ লোকসভা কেন্দ্রে তৃতীয়, চতুর্থ এবং পঞ্চম দফায় ভোটগ্রহণের কথা ঘোষণা করা হয়েছিল । স্বাধীনতার পর থেকে কখনও একটি লোকসভা কেন্দ্রের ভোট এতগুলি ভাগে নিতে হয়নি । সারা দেশের মধ্যে এটিই একমাত্র লোকসভা কেন্দ্র যেখানে তিনটি পর্যায়ে ভোট নেওয়ার কথা । অনন্তনাগ লোকসভা কেন্দ্রের মধ্যে অবস্থিত অনন্তনাগ, কুলগাঁও, শোপিয়ান এবং পুলওয়ামা রয়েছে ।

লোকসভা নির্বাচন শুরুর আগে সবচেয়ে বেশি চর্চা হয়েছে কাশ্মীরের জঙ্গিহানা নিয়ে । 14 ফেব্রুয়ারি কাশ্মীরের পুলওয়ামাতে জঙ্গি হানায় 40 জনের বেশি CRPF জওয়ানের মৃত্যু হয় । এ হেন পুলওয়ামাতে আজ ভোটগ্রহণ চলছে ।

ABOUT THE AUTHOR

...view details