পশ্চিমবঙ্গ

west bengal

পাকিস্তানের শরণার্থীদের নাগরিকত্ব দিয়েই বিশ্রাম : অমিত শাহ

পাকিস্তানের সমস্ত সংখ্যালঘু শরণার্থীদের নাগরিকত্ব না দেওয়া পর্যন্ত থামবে না কেন্দ্রীয় সরকার । সব শরণার্থীদের নাগরিকত্ব দেওয়ার পরই বিশ্রাম নেবে ৷ মধ্যপ্রদেশের জবলপুরের সভা থেকে নাগরিকত্ব সংশোধনী আইন , 2019 সমর্থনে এভাবেই গলা চড়ালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ।

By

Published : Jan 12, 2020, 8:53 PM IST

Published : Jan 12, 2020, 8:53 PM IST

Updated : Jan 12, 2020, 10:10 PM IST

amit sah on pakistan
অমিত শাহ

জবলপুর, 12 জানুয়ারি : কংগ্রেস যতই বিরোধিতা করুক পাকিস্তানের সমস্ত সংখ্যলঘুদের পাশেই থাকবে কেন্দ্রীয় সরকার । পাকিস্তানের সমস্ত সংখ্যালঘু শরণার্থীদের নাগরিকত্ব না দেওয়া পর্যন্ত থামবে না কেন্দ্রীয় সরকার । মধ্যপ্রদেশের জবলপুরের সভা থেকে নাগরিকত্ব সংশোধনী আইন , 2019 এর সমর্থনে এভাবেই গলা চড়ালেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ ।

আজ জবলপুরে নাগরিকত্ব সংশোধনী আইন , 2019 এর সমর্থনে সভার আয়োজন করে ভারতীয় জনতা পার্টি । সভা থেকে অমিত শাহ বলেন, রাহুল গান্ধি, মমতা বন্দ্যোপাধ্যায় এবং দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়ালের নাগরিকত্ব সংশোধনী আইন , 2019 নিয়ে সাধারণ মানুষকে ভুল বোঝাচ্ছে ।

সভা থেকে রাহুল, মমতাকে চ্যালেঞ্জ ছুড়ে দেন অমিত শাহ । বলেন, ক্ষমতা থাকলে নাগরিকত্ব সংশোধনী আইনে নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে এমন একটা ধারা খুঁজে দেখান । এই আইনে এমন কোনও ধারা নেই । যেখানে বলা হয়েছে নাগরিকদের নাগরিকত্ব কেড়ে নেওয়া হবে ।

শুক্রবার বিজ্ঞপ্তি জারি করে স্বরাষ্ট্র মন্ত্রক থেকে জানানো হয়, এবছরের 10 জানুয়ারি থেকে নাগরিকত্ব সংশোধনী আইন, 2019 , কার্যকর হয়েছে । এই আইনের বলে পাকিস্তান, আফগানিস্তান, ও বাংলাদেশের অমুসলিম শরণার্থীদের নাগরিকত্ব দেওয়া হবে ।

কেন্দ্রীয় সরকারের বিজ্ঞপ্তি জারির পর শনিবার বৈঠকে বসে জাতীয় কংগ্রেসের কার্যকরী কমিটি । বৈঠকের পর অবিলম্বে নাগরিকত্ব সংশোধনী আইন প্রত্যাহার ও NPR প্রক্রিয়া বন্ধ করার দাবি তোলা হয় । কংগ্রেসের তরফে অভিযোগ তোলা হয়, কেন্দ্রীয় সরকার সংখ্যাগরিষ্ঠতাকে কাজে লাগিয়ে বিভেদ সৃষ্টিকারী ও পক্ষপাতমূলক কর্মসূচি নিচ্ছে ।

24 ঘণ্টার মধ্যেই কংগ্রেসের অভিযোগের জবাব দিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী । তিনি বলেন , "মধ্যপ্রদেশের নির্বাচনের সময় কংগ্রেসের ইস্তাহারে প্রতিশ্রুতি ছিল পাকিস্তানের হিন্দু ও শিখ শরণার্থীদের ভারতীয় নাগরিকত্ব দেওয়া হবে । আর এখন এরা BJP-র বিরোধিতা করছে । গেহলতজি (মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী) আপনি আপনার ইস্তাহার যাচাই করে দেখুন । "

এদিকে জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনা প্রসঙ্গেও সুর চড়ান অমিত শাহ । বলেন, "কিছু ছেলে দেশবিরোধী স্লোগান তুলছে ৷ কিন্তু রাহুল বাবা আর কেজরিওয়াল বলছেন ওদের বাঁচাও । এরা কি আপনাদের ভাই হয় ? এই ধরনের মানুষের জেলে থাকাই উচিত। "

এদিকে রাম মন্দির প্রসঙ্গে BJP-র সর্বভারতীয় সভাপতি বলেন , "চার মাসের মধ্যে অযোধ্যায় রাম মন্দির তৈরি হবে । মন্দির এতটাই উঁচু হবে যে আকাশ ছুঁয়ে ফেলবে ।"

Last Updated : Jan 12, 2020, 10:10 PM IST

ABOUT THE AUTHOR

...view details