পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

"পুলওয়ামায় জঙ্গি হামলা রুখতে কেন ব্যর্থ গোয়েন্দারা তার উত্তর দিতে পারেনি সরকার"

কংগ্রেসের মুখপাত্র জয়বীর শেরগিল বলেন, "কেন্দ্রীয় সরকার শহিদ জওয়ানদের আত্মত্যাগ এবং দেশের নিরাপত্তা রক্ষায় জওয়ানদের অবদানের ক্রেডিট নেয় ৷ কিন্তু প্রশ্নের উত্তর দিতে ভয় পায় ৷ "

By

Published : Feb 15, 2020, 12:45 AM IST

congress
জয়বীর শেরগিল

দিল্লি, 14 ফেব্রুয়ারি : অতিক্রান্ত একবছর ৷ গতবছর আজকের দিনেই পুলওয়ামায় হামলা চালিয়ে ছিল জঙ্গিরা । একাধিক সহযোদ্ধাকে হারিয়েছিল CRPF । আর এই প্রসঙ্গে আজ ফের কেন্দ্রীয় সরকারকে আক্রমণ করেছে কংগ্রেস ৷ তাদের বক্তব্য, গোয়েন্দাদের কাছে জঙ্গি হামলার কেন কোনও আগাম খবর ছিল না, এর কোনও উত্তর দিতে পারেনি BJP সরকার ৷

আজ সাংবাদিক বৈঠকে কংগ্রেসের মুখপাত্র জয়বীর শেরগিল বলেন, "কেন্দ্রীয় সরকার শহিদ জওয়ানদের আত্মত্যাগ এবং দেশের নিরাপত্তা রক্ষায় জওয়ানদের অবদানের ক্রেডিট নেয় ৷ কিন্তু প্রশ্নের উত্তর দিতে ভয় পায়। " তাঁর কটাক্ষ," জওয়ানদের ও তাঁদের আত্মত্যাগের প্রতি সরকারের পলিসিই হল ইউজ় অ্যান্ড থ্রো পলিসি ৷ "

আরও পড়ুন : পুলওয়ামা হামলায় কারা দায়ি, কারাই বা উপকৃত ; প্রশ্ন রাহুলের

শহিদদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি তিনি আরও বলেন, "এটা সবাই জানে যে পুলওয়ামায় জঙ্গি হামলার পিছনে পাকিস্তানের হাত রয়েছে ৷ কিন্তু কেন গোয়েন্দা বিভাগ তা রুখতে ব্যর্থ হল তা গোপন করেছে BJP ৷ " তিনি প্রশ্ন তোলেন, "গোয়েন্দাদের কাছে কি কোনও আগাম খবর ছিল না ? কীভাবে এত বড় হামলা হল ? কীভাবে জঙ্গিরা সেই জায়গায় প্রবেশ করল ? যথাসময়ে কেন উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়নি? কেন জওয়ানদের এয়ার লিফট করা হয়নি ? কী ভূমিকা ছিল ডেপুটি SP দেবেন্দ্র সিংয়ের ? কার নির্দেশে তিনি কাজ করছিলেন ? কবে পুলওয়ামা হামলার তদন্ত রিপোর্ট প্রকাশ্যে আনবে সরকার ?"

আরও পড়ুন : আমরা ভুলিনি আর ক্ষমাও করিনি ; পুলওয়ামার শহিদ সহযোদ্ধাদের উদ্দেশ্যে টুইট CRPF-র

গত বছর এদিনেই শ্রীনগর-জম্মু জাতীয় সড়কে CRPF-এর কনভয়ে জঙ্গি হামলা হয় ৷ 350 কেজি বিস্ফোরক ভরতি একটি গাড়ি কনভয়ের গাড়িতে ধাক্কা মারে । সেদিনের বিস্ফোরণে শহিদ হয়েছিলেন একাধিক CRPF জওয়ান ।

আরও পড়ুন :বদলা চাই না, শুধু শান্তি চাই ; এখনও বলছে শহিদ বাবলু সাঁতরার পরিবার

সকালে শহিদদের শ্রদ্ধা জানানোর পাশাপাশি বর্তমান সরকারকে কটাক্ষ করেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি ৷ টুইটে প্রশ্ন তোলেন, "এই হামলা থেকে সবচেয়ে বেশি উপকৃত হল কারা ? হামলার তদন্তের পর কী বেরিয়ে এল ? নিরাপত্তাহীনতার অভাবেই হামলা হয়, এজন্য BJP সরকারের কে বা কারা দায়ি ছিল ?"

আরও পড়ুন : "খোঁজ নেয় না রাজ্য, সুদীপের বোনের চাকরি কই ?"

ABOUT THE AUTHOR

...view details