পশ্চিমবঙ্গ

west bengal

ETV Bharat / bharat

দুবাইয়ের পানশালায় নাচতে বাধ্য করা হত, হোয়াটসঅ্যাপে মেসেজ পেয়ে উদ্ধার করল পুলিশ

দুবাইয়ের পানশালা থেকে চার ভারতীয় মহিলাকে উদ্ধার করল দুবাই পুলিশ । দালালের মাধ্যমে ওই চার মহিলা কাজের খোঁজে দুবাই গেছিলেন । সেখানে তাদের পানশালায় নাচতে বাধ্য করা হত ।

By

Published : Jun 30, 2019, 10:22 AM IST

ছবিটি প্রতীকী

দুবাই, 30 জুন : দুবাইয়ের পানশালা থেকে চার ভারতীয় মহিলাকে উদ্ধার করল দুবাই পুলিশ । পরে তাদের ভারতীয় দুতাবাসের আধিকারিকদের হাতে তুলে দেওয়া হয় । ওই মহিলাদের একটি পানশালায় তালাবন্ধ করে রাখা হয়েছিল বলে জানা গেছে । পানশালাটিতে তাদের নাচতেও বাধ্য করা হচ্ছিল । ওই মহিলাদের একজন কোনওরকমে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ভারতে নিজের বাড়িতে মেসেজ পাঠায় । সেই সূত্র ধরে দুবাই পুলিশের তাদের উদ্ধার করে ।

দালালের মাধ্যমে ওই চার মহিলা কাজের খোঁজে দুবাই গেছিলেন । সেখানে তাদের পানশালায় নাচতে বাধ্য করা হত । এর আগেও বহুবার এভাবে দালালদের ফাঁদে পড়ে ভারতের অনেক মহিলা দুবাইতে সমস্যায় পড়েছেন । তাদের দেহব্যবসা সহ নানা অসামাজিক কাজ করতে বাধ্য করা হয়েছে ।

দুবাই পুলিশ, সে দেশের ভারতীয় দূতাবাস ও বিদেশ প্রতিমন্ত্রীর সহায়তায় মহিলাদের উদ্ধার করা সম্ভব হয়েছে । এবিষয়ে, বিদেশ প্রতিমন্ত্রী ভালমভেলি মুরলীধরন জানান, দুবাই পুলিশের তৎপরতার জন্য তাদের ধন্যবাদ । ওই মহিলাদের উদ্ধার করে বিদেশমন্ত্রকের হেপাজতে রাখা হয় । সেখান থেকে গতকাল তাদের তামিলনাড়ুতে নিজেদের বাড়িতে পাঠানো হয়েছে । তামিলনাড়ু সরকারকে বলা হয়েছে এই ঘটনায় জড়িত দালালকে খুঁজে তার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নিতে ।

For All Latest Updates

ABOUT THE AUTHOR

...view details